মহাখালী ও জুরাইনে গুলি করে ২১ লাখ টাকা ছিনতাই

রাজধানীর মহাখালী ও জুরাইন এলাকায় গতকাল রবিবার দুটি ব্যাংকের সামনে গুলি ছুড়ে ২১ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। উভয় ঘটনায়ই ছিনতাইকারীরা টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায়।গতকাল দুপুরে মহাখালীতে ব্যাংকে টাকা জমা দিতে যাওয়ার সময় একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তার কাছ থেকে ১০ লাখ টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ঘটনার সময় দুই মোটরসাইকেলে থাকা ছিনতাইকারীরা ছয়-সাত রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায়।

এদিকে বিকেলে ব্যাংক এশিয়ার জুরাইন শাখা থেকে কৃষি ব্যাংকে টাকা স্থানান্তরের সময় রেলগেট ফলের মার্কেট এলাকায় তিনটি মোটরসাইকেলে করে ছিনতাইকারীরা এসে আরিফুর রহমান নামের এক ব্যক্তিকে অস্ত্রের মুখে জিম্মি করে এবং গুলি ছুড়ে ১১ লাখ টাকাভর্তি একটি ব্যাগ ছিনিয়ে নেয়। উভয় ঘটনার পর ছিনতাইকারীদের গ্রেপ্তারের অভিযানে নেমেছে পুলিশ। গতকাল রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় মামলা প্রক্রিয়াধীন ছিল।
গুলশান থানার পুলিশ জানায়, গতকাল দুপুর পৌনে ১টার দিকে মহাখালীর ন্যাশনাল ব্যাংকের শাখার কাছে ছিনতাইয়ের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানটির নাম প্যারাগন গ্রুপ। মহাখালী এলাকায়ই ওই প্রতিষ্ঠানটির অফিস। প্যারাগন গ্রুপের ব্যবস্থাপক (অর্থ) এনামুল হক জানান, মহাখালীর অফিস থেকে ব্যাগে করে ১০ লাখ টাকা নিয়ে ব্যাংকে জমা দেওয়ার জন্য বের হন প্রতিষ্ঠানের হিসাবরক্ষক আবু হানিফ। তিনি রাস্তার বিপরীত পাশে ন্যাশনাল ব্যাংকের কাছে পেঁৗছালে দুটি মোটরসাইকেলে করে পাঁচজন ছিনতাইকারী দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে তাঁকে ঘিরে ফেলে। এ ব্যাপারে গুলশান থানার ওসি শাহ আলম বলেন, এ ঘটনায় জড়িত সন্দেহে তিন যুবককে একটি মোটরসাইকেলসহ আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে ব্যাংক এশিয়ার জুরাইন শাখার অফিস সহকারী হাফিজুর রহমান (২৫) ও আরিফুর রহমানসহ (২৪) চারজন দুটি ব্যাগে ৩৬ লাখ ৪১ হাজার ১৫৭ টাকা নিয়ে পাশের কৃষি ব্যাংকে (বুড়িগঙ্গা সেতু মার্কেট শাখা) যাচ্ছিলেন। তাঁরা জুরাইন রেলগেটের কাছে ফলের মার্কেটের সামনে পেঁৗছালে তিনটি মোটরসাইকেলযোগে ছয় ছিনতাইকারী তাঁদের গতি রোধ করে। ওই সময় ছিনতাইকারীরা তাঁর কাঁধে গুলি করে ১১ লাখ টাকাভর্তি একটি ব্যাগ ছিনিয়ে নেয়। শ্যামপুর থানার ওসি মিয়া কুতুবুর রহমান জানান, ছিনতাইকারীদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।
বাড্ডায় গুলি : অন্যদিকে শনিবার রাতে পূর্ব বাড্ডার এক আইনজীবীর বাড়ির তত্ত্বাবধায়ক মো. জসিমকে (১৮) গুলি করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। তবে এ ঘটনায় থানায় কোনো মামলা হয়নি। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার রাত সাড়ে ১১টার দিকে পূর্ব বাড্ডার ৮৭৩ নম্বর 'কাজী ভবন' নামের একটি বাড়ির তত্ত্বাবধায়ক জসিমকে গুলি করে পালিয়ে যায় অজ্ঞাত সন্ত্রাসীরা। রাত ২টার দিকে তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

No comments

Powered by Blogger.