বিচ সকারের ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : মালদ্বীপ-ভয় জয় করলেও শ্রীলঙ্কার বিপক্ষে এসে জয়রথ থেমেছে বাংলাদেশের। হাম্বানটোটায় অনুষ্ঠিত প্রথম সাউথ এশিয়ান বিচ গেমসে শ্রীলঙ্কার কাছে লাল-সবুজ জার্সিধারীরা হেরেছে ১২-৪ গোলের বড় ব্যবধানে। দিনের দ্বিতীয় ম্যাচে অবশ্য নেপালকে ৫-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত এই আসরের ফাইনালে ঠিকই জায়গা করে নিয়েছে বাংলাদেশ।শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের প্রথম মিনিটেই মালিঙ্গা সিলভার গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ৩, ৫, ৭, ৯ ও ১০ মিনিটে আরো পাঁচ গোল করে স্বাগতিকরা।

প্রথমার্ধের ১২ মিনিটে এনামুলের গোলে ব্যবধান কমায় বাংলাদেশ। দ্বিতীয় ভাগের শুরুতেই আরেকটি গোলে ব্যবধান কমলেও সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বিপ্লবরা। পরের সময়টুকুতে লঙ্কান ফুটবলাররা যেখানে ছয়বার সাফল্যের দেখা পেয়েছে, সেখানে বাংলাদেশের সাফল্য এসেছে মোটে দুটি। তৃতীয় ভাগের ৩ ও ৭ মিনিটে এই গোল দুটি করেছেন কোমল ও সবুজ।
শ্রীলঙ্কার সঙ্গে এই হারে ফাইনালে যাওয়ার পথ সংকীর্ণ হয়ে গিয়েছিল। পরের ম্যাচে নেপালের সঙ্গে পা হড়কারেই ফিরতি পথ ধরতে হতো বাংলাদেশের। কিন্তু ৫-১ গোলে নেপালকে হারিয়ে সব সংশয় উড়িয়ে দেয় বাংলাদেশ। এখানেও অবশ্য ৭ মিনিটে প্রদীপ থাপার গোলে পিছিয়ে পড়েছিলেন এনামুল-কোমলরা। কিন্তু দ্বিতীয়ার্ধে বাংলাদেশ একচেটিয়া আধিপত্য বিস্তার করে গোলের দেখা পেয়েছে পাঁচবার। ২ ও ৯ মিনিটে দুটি গোল করেছেন ডিফেন্ডার আরিফ। ৪, ৮ ও ১১ মিনিটে পরের গোল তিনটি করেছেন যথাক্রমে রবিন, এনামুল ও কোমল। ম্যাচের তৃতীয় ভাগ থেকেছে গোলশূন্য ড্র। প্রথমবারের মতো অংশ নিতে এসে ফাইনালে উঠে দারুণ খুশি অধিনায়ক বিপ্লব, 'এখন পর্যন্ত যে তিনটি ম্যাচ আমরা খেলেছি তার মধ্যে নেপালের বিপক্ষে আমাদের পারফরম্যান্স ছিল সবচেয়ে ভালো।' কিন্তু ফাইনালে উঠলেও শিরোপার বিষয়ে বাস্তব কারণেই খুব আশাবাদী হতে পারছেন না তিনি, 'আসলে বিচ সকালে শ্রীলঙ্কা অনেক ভালো দল। তবে আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করব।'

No comments

Powered by Blogger.