চ্যাম্পিয়নস লিগ শিরোপা মুম্বাইয়ের

ই চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টিতেই 'নখ কামড়ানো' ম্যাচ হয়েছে অনেকবার। ফাইনাল সব পসরা সাজিয়েই বসেছিল। নতুন চ্যাম্পিয়নের অপেক্ষা, দুই দলই আবার ভারতের। কিন্তু ১৪০ রানের সহজ লক্ষ্য ছুঁতে গিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১০৮ রানেই শেষ! যাবতীয় উত্তেজনায় জল ঢেলে দেওয়া যাকে বলে। ৩১ রানের জয়ে টুর্নামেন্টের নতুন চ্যাম্পিয়ন তাই মুম্বাই ইন্ডিয়ানস।ম্যাচটা হতে পারত ক্রিস গেইল বনাম লাসিথ মালিঙ্গা। কিন্তু কে জানত মুম্বাই অধিনায়ক হরভজন সিং এই দিনটির জন্যই অপেক্ষা করে ছিলেন।


গেইলকে ৫ রানে এলবিডাবি্লউ করেছেন, বিরাট কোহলিকে ফিরিয়েছেন ১১ রানে। ৮ নম্বরে ড্যানিয়েল ভেট্টোরি যখন ব্যাট হাতে নেমেছেন তখন ২৯ বলে প্রয়োজন ৫৯ রান। শেষটাও শেষ করার ভঙ্গিতে বেঙ্গালুরু অধিনায়ক ভেট্টোরিকেও তুলে নিয়েছেন প্রতিপক্ষ অধিনায়ক। তখন ৪ ওভারে ২০ রান খরচায় তাঁর ঝুলিতে জমা হয়ে গেছে ৩ উইকেট।
মালিঙ্গা ২৩ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। শুরুর আঘাতটা তিনিই হেনেছিলেন_আবার ইয়র্কার, আবার বোল্ড। শিকার ২০ বলে ২৭ রান করা স্বদেশি তিলকরত্নে দিলশান।
এর আগে দুই ওপেনারের ব্যর্থতায় মুম্বাইয়ের ইনিংসটাও জুতসই হয়নি। আম্বাতি রাইড়ুর সঙ্গে ৪১ এবং সূর্যকুমার যাদবের সঙ্গে ৪০ রানের দুটো পার্টনারশিপে ধাক্কাটা সামাল দিয়েছিলেন ওয়ানডাউনে নামা জেমস ফ্রাংকলিন। দলকে ১০৮ রানে রেখে রান আউট হওয়ার আগে ২৯ বলে ৪১ রানের ইনিংস খেলেছেন তিনি। আর যাদবের অবদান ১ ছয় ও ২ চারে তোলা ২৪ রান। বেঙ্গালুরুর বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট রাজু ভাটকালের, আর ২টি নিয়েছেন অধিনায়ক ভেট্টোরি। কিন্তু তাঁর এই পারফরম্যান্স দলের জয়ের জন্য যথেষ্ট হয়নি, যেটা করে দিয়েছেন প্রতিপক্ষ অধিনায়ক হরভজন। ক্রিকইনফো

No comments

Powered by Blogger.