হরিয়ানায় কংগ্রেসের বিরুদ্ধে আন্না হাজারের সমর্থকদের প্রচারণা

ভারতের হরিয়ানা রাজ্যের হিসার জেলায় অনুষ্ঠেয় একটি উপনির্বাচন সামনে রেখে কংগ্রেসবিরোধী প্রচারণা শুরু করেছে প্রবীণ সমাজকর্মী আন্না হাজারের সমর্থক দল টিম আন্না।
সংগঠনটির পক্ষে অরবিন্দ কেজরিওয়াল গতকাল শনিবার এ প্রচারণা শুরু করেন। এতে বিপাকে পড়তে পারেন ওই উপনির্বাচনে কংগ্রেসের মনোনীত প্রার্থী জয় প্রকাশ।
কংগ্রেসের প্রতি তীব্র আক্রমণ করে আন্নার সমর্থক অরবিন্দ কেজরিওয়াল বলেন, দুর্নীতির ব্যাপারে জনগণের অনুভূতি-উপেক্ষা অব্যাহত রাখলে কংগ্রেসের অস্তিত্ব হুমকির মুখে পড়তে পারে। দিল্লি থেকে হিসার যাওয়ার পথে অরবিন্দ সাংবাদিকদের বলেন, দেশজুড়ে কংগ্রেসবিরোধী শক্তিশালী জনমত তৈরি হয়েছে। কংগ্রেসের উদ্ধত ও অহংকারী নেতারাই দলটিকে ধ্বংসের পথে ঠেলে দিয়েছেন।
আন্না হাজারে ও বাবা রামদেবের নেতৃত্বে শুরু হওয়া দুর্নীতিবিরোধী আন্দোলন দমনের চেষ্টা করায় কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে অরবিন্দ বলেন, সরকারের উদ্দেশ্য সম্পূর্ণ স্পষ্ট।
দুর্নীতিবিরোধী কোনো আন্দোলন মাথা চাড়া দিয়ে উঠতে দেবে না সরকার।
অরবিন্দ আরও বলেন, কংগ্রেসের নেতৃত্বাধীন জোট সরকার কখনোই জনলোকপাল বিল মেনে নেবে না। কারণ এটি কার্যকর হলে দুর্নীতিগ্রস্ত রাজনীতিবিদদের কারাদণ্ড হতে পারে। হিসার উপনির্বাচনে কংগ্রেসকে একটি উচিত শিক্ষা দিতে পারবে জনগণ।
আন্না হাজারে উগ্র হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সদস্য বলে কংগ্রেস নেতারা যে অভিযোগ করেছেন, এর জবাবে অরবিন্দ বলেন, টিম আন্না কোনো রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে কাজ করছে না।
জনলোকপাল বিল কার্যকর করতে বাধা সৃষ্টি করছে কংগ্রেস নেতৃত্বাধীন সরকার। দুর্নীতিগ্রস্ত এই সরকারকে একটি শিক্ষা দিতেই তাঁদের এই আন্দোলন।

No comments

Powered by Blogger.