প্রথম আলোর বিরুদ্ধে সিইসির কাছে এক ভোটারের অভিযোগ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের সম্ভাব্য এক মেয়র পদপ্রার্থী সম্পর্কে উদ্দেশ্যমূলক কুৎসাপূর্ণ সংবাদ পরিবেশনের অভিযোগ এনে প্রথম আলোর বিরুদ্ধে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেছেন এক ভোটার। বন্দর লক্ষণখোলা এলাকার ভোটার অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু গতকাল ফ্যাঙ্যোগে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে এ অভিযোগ করেন। রিটার্নিং অফিসারের দপ্তরেও একটি অনুলিপি জমা দেওয়া হয়।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও লক্ষণখোলা এলাকার ভোটার আনিসুর রহমান দিপু অভিযোগ পত্রে উল্লেখ করেন_'নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য আপনার কমিশন যথেষ্ট আন্তরিকতার সঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু দুঃখের বিষয়, কতিপয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া উদ্দেশ্যমূলকভাবে বিশেষ প্রার্থীর দ্বারা প্রভাবান্বিত হয়ে নারায়ণগঞ্জের জনগণনন্দিত মেয়র পদপ্রার্থী শামীম ওসমান প্রসঙ্গে নানা কায়দায় একতরফাভাবে কুৎসামূলক অপপ্রচার চালিয়ে যাচ্ছে, যা নির্বাচনী আচরণবিধির পরিপন্থী।' এ প্রসঙ্গে গত ৬, ৭ ও ৮ অক্টোবর প্রথম আলো পত্রিকায় শামীম ওসমান সম্পর্কে প্রকাশিত সংবাদকে আপত্তিকর, অসত্য, কুৎসাপূর্ণ ও মানহানিকর বলে উল্লেখ করা হয়।
এ ছাড়া কয়েকটি টিভি চ্যানেলও আপত্তিকর সংবাদ প্রচার করছে বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়। এ ব্যাপারে অভিযোগকারী নির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার স্বার্থে সিইসির দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

No comments

Powered by Blogger.