রাজশাহীতে হিজবুত তাওহীদের ছয় সদস্য গ্রেপ্তার

রাজশাহী নগরীর কাজলা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাওহীদের তিন নারী সদস্যসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। র‌্যাব জানিয়েছে, গতকাল রবিবার সকালে গোপন বৈঠক করার সময় তাঁদের আটক করেন র‌্যাব সদস্যরা। এ সময় উদ্ধার করা হয় বিপুল পরিমাণ জিহাদি বই, লিফলেট, ব্যানার ও ছবি। পরে তাঁদের পুলিশে সোপর্দ করা হলে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। গ্রেপ্তারকৃতরা হলেন_আলতাফ হোসেন (৬৭), সুজন (২০), সজল (২০), মিনা বেগম (৪২), মনিকা (১৮) ও শিখা পারভীন (২২)।

তাঁদের গতকাল সকাল ১০টায় র‌্যাব-৫ রাজশাহী সদর দপ্তরে সাংবাদিকদের সামনে হাজির করা হয়। এ সময় তারা হিজবুত তাওহীদের সঙ্গে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেন। পরে দুপুরে তাঁদের নগরীর মতিহার থানায় সোপর্দ করা হয়।
সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, ইসলামী জঙ্গি সংগঠন হিজবুত তাওহীদের নেতা-কর্মীরা নগরীর কাজলা এলাকার একটি বাড়িতে গোপন বৈঠক করছেন_এমন সংবাদের ভিত্তিতে গতকাল সকালে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। তখন র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সংগঠনের বেশ কয়েকজন নেতা-কর্মী পালিয়ে গেলেও ছয়জনকে আটক করে র‌্যাব। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ জিহাদি বই, লিফলেট, পোস্টার এবং সংগঠনের প্রতিষ্ঠাতা বায়েজিদ খান পন্নীর ছবি।
মতিহার থানার ওসি আকবর হোসেন জানান, হিজবুত তাওহীদের ছয় সদস্যকে আরএমপি অধ্যাদেশ আইনের ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

No comments

Powered by Blogger.