কুমিল্লায় গ্যাস বিস্ফোরণে আহত একজনের মৃত্যু

কুমিল্লা শহরের তালপুকুরপাড়ে একটি ভবনে গ্যাস বিস্ফোরণে দগ্ধ হয়ে আহতদের মধ্যে একজন মারা গেছেন। তাঁর নাম অপু দেবনাথ (৫২)। গতকাল রবিবার বিকেল সোয়া ৪টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি ওষুধ ব্যবসায়ী ছিলেন। গ্যাস বিস্ফোরণে তাঁর সারা শরীর পুড়ে গিয়েছিল।অপু দেবনাথের স্ত্রী, তিন মেয়ে ও এক ছেলে রয়েছে। তাঁর গ্রামের বাড়ি কুমিল্লার রসুলপুর। ক্ষতিগ্রস্ত ভবনের নিচতলার ভাড়াটিয়া সজল দত্ত গতকাল অপু দেবনাথের মৃত্যুর খবর নিশ্চিত করেন।

বৃহস্পতিবার রাত ৩টায় গ্যাস বিস্ফোরণে তালপুকুরপাড়ে একটি ভবনের নিচতলার ছয়টি কক্ষ ও পাশের দুটি টিনশেড ঘর এবং একটি ভবনের দেয়াল ক্ষতিগ্রস্ত হয়। এতে ১০ জন আহত হয়। বিস্ফোরণটি হয়েছিল নিহত অপু দেবনাথের ঘরেই। ওই দিন তাঁর স্ত্রী ও সন্তানরা দুর্গাপূজা উপলক্ষে চান্দিনায় মামার বাড়িতে বেড়াতে গিয়েছিল। এ কারণে প্রাণে রক্ষা পেয়ে যায় তারা।
এদিকে গ্যাস বিস্ফোরণ ঘটনা তদন্তে গঠিত কমিটি গতকাল থেকে কাজ শুরু করেছে। কমিটির ছয় সদস্য ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যক্ষদর্শী ও আশপাশের লোকজনের বক্তব্য নিয়েছে। কমিটির সদস্য বাখরাবাদ গ্যাস সিস্টেমস লিমিটেডের ব্যবস্থাপককে গ্যাস সংযোগের ব্যাপারে কারিগরি প্রতিবেদন দিতে বলা হয়েছে। কুমিল্লা সিটি করপোরেশনের কাছে কমিটি বাড়ির নকশার ব্যাপারে লিখিত প্রতিবেদনও চেয়েছে।

No comments

Powered by Blogger.