তৃণমূলে কর্মসূচি বাস্তবায়নে নির্দেশ শেখ হাসিনার

লতি মাস থেকেই ক্ষমতাসীন আওয়ামী লীগের তৃণমূলে ঘোষিত কর্মসূচি বাস্তবায়ন শুরুর লক্ষ্য নিয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাত সাংগঠনিক সম্পাদককে নিয়ে বৈঠক করেছেন। ঘোষিত কর্মসূচি বাস্তবায়নে তিনি তাঁদের দিকনির্দেশনা দিয়েছেন।গতকাল রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আহমদ হোসেন, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে উপস্থিত ছিলেন।

গত ২৩ সেপ্টেম্বর কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সভার সিদ্ধান্ত অনুযায়ী চলতি মাস থেকেই তৃণমূল পর্যায়ে কাউন্সিল, সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি হাতে নেওয়া হয়। সম্পাদকমণ্ডলীর ওই সভায় ওয়ার্ড ও ইউনিয়ন থেকে শুরু করে উপজেলা ও জেলা পর্যায়ের কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়। অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত ওয়ার্ড ও ইউনিয়ন কাউন্সিল, জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত উপজেলা কাউন্সিল এবং এপ্রিল থেকে জুন পর্যন্ত জেলা কাউন্সিল অনুষ্ঠানেরও সিদ্ধান্ত হয়।
সূত্র মতে, এসব কর্মসূচি বাস্তবায়ন করতে বৈঠকে সভাপতি শেখ হাসিনা দিকনির্দেশনা দিয়েছেন। এদিকে তৃণমূলে কাউন্সিলপ্রক্রিয়া শুরু করতে চাইলেও সদস্য সংগ্রহ ও নবায়নপ্রক্রিয়া শেষ না হওয়ায় আপাতত এ কর্মসূচি শুরু করতে পারছে না আওয়ামী লীগ। এসব জটিলতা নিরসন করতে মূলত সাংগঠনিক সম্পাদকদের নিয়ে শেখ হাসিনা বৈঠক করেছেন বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.