আমাদের পা মাটিতেই থাকবে: আফ্রিদি

গত বিশ্বকাপটা একটা বিভীষিকা হয়েই থেকে গেছে পাকিস্তানি ক্রিকেটারদের কাছে। আয়ারল্যান্ডের কাছে লজ্জাজনকভাবে তিন উইকেটের হার, তার সঙ্গে যোগ হয়েছিল কোচ বব উলমারের রহস্যময় মৃত্যু। সব মিলিয়ে রীতিমতো মাথা হেট করে দেশে ফিরতে হয়েছিল পাকিস্তানকে। দেশে ফিরেও পড়তে হয়েছিল কড়া সমালোচনার মুখে। পাকিস্তানের মানুষ জোর দাবি তুলেছিল ক্রিকেটারদের শাস্তি দেওয়ার। এবার পাকিস্তান যে বিশ্বকাপ স্মৃতিটা আবার নতুন করে রাঙাতে চাইবে, তাতে কোনো সন্দেহ নেই। শ্রীলঙ্কার হাম্বানটোটায় কেনিয়ার বিপক্ষে আজকের ম্যাচ দিয়ে শুরু হতে যাচ্ছে পাকিস্তানের বিশ্বকাপ মিশন।
নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দাঁড়াতেই পারেনি কেনিয়া। মাত্র ৬৯ রানে গুটিয়ে যাওয়ার পর হেরে গেছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে। তবে গতবারের স্মৃতি মাথায় রেখে এবার কেনিয়াকেও ছোট করে দেখতে চাচ্ছে না পাকিস্তান। অধিনায়ক শহীদ আফ্রিদি বলেছেন, ‘বিগত বিশ্বকাপগুলোতে অনেক অঘটন ঘটেছে। চার বছর আগে আমরাও এ রকম অঘটনের শিকার হয়েছিলাম আয়ারল্যান্ডের বিপক্ষে। সুতরাং প্রতিটা ম্যাচেই আমাদের পা মাটিতেই থাকবে। প্রতিপক্ষ কেনিয়াই হোক বা শ্রীলঙ্কা।’
গত বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে সেই লজ্জাজনক ম্যাচটায় মাঠে নামতে হয়নি আফ্রিদিকে। বর্তমান দলের চারজন ক্রিকেটারের সেই ম্যাচটায় খেলার অভিজ্ঞতা আছে। ইউনুস খান, উমর গুল, মোহাম্মদ হাফিজ ও কামরান আকমল। তবে মাঠে না নামলেও সেই ম্যাচটার দুঃস্বপ্ন এখনো তাড়িয়ে বেড়ায় আফ্রিদিকে। আর এবারও ভালোমতো মনসংযোগ করতে না পারলে আবারও সে ধরনের অঘটন ঘটতে পারে বলে সতীর্থদের সতর্ক করে দিয়েছেন পাকিস্তান অধিনায়ক, ‘কেনিয়া গত ম্যাচটা ভালো করতে পারেনি। এবার আমাদের বিপক্ষে তারা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে। আমাদের সে জন্য সতর্ক থাকতে হবে।

No comments

Powered by Blogger.