বেঙ্গালুরুতে টিকিটের দাবিতে বিক্ষোভ

বিশ্বকাপের একটা টিকিট জোগাড় করতে কী পরিমাণ ঝক্কি পোহাতে হয়, তার অভিজ্ঞতা খুব ভালোমতোই হয়েছে বাংলাদেশের মানুষের। এবার ভারতের বেঙ্গালুরুতে টিকিটের দাবিতে বিক্ষোভ শুরু করেছে হাজারো ক্রিকেটপ্রেমী মানুষ।
ভারত-ইংল্যান্ডের মধ্যকার গ্রুপ পর্বের ম্যাচটি এবারের বিশ্বকাপের অন্যতম আকর্ষণীয় একটি ম্যাচ। রোববারের এই খেলাটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কলকাতার ইডেন গার্ডেনে। কিন্তু মাঠ প্রস্তুত না হওয়ায় খেলাটি সরিয়ে নেওয়া হয়েছে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে। সেখানে মাত্র চার হাজার টিকিট ছাড়া হয়েছিল দর্শকদের জন্য। ম্যাচটির টিকিট কেনার জন্য গতকাল বুধবার থেকেই চিন্নাস্বামী স্টেডিয়ামে ভিড় জমায় সমর্থকেরা। কিন্তু আজ সকালে টিকিট-ঘাটতির কথা শোনার পরপরই ক্ষোভে ফেটে পড়ে উপস্থিত জনতা। এ সময় পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করেছে বলেও জানা গেছে।
পুরো বিশ্বকাপ জুড়েই টিকিট একটা বড় সমস্যা হিসেবে দেখা দেবে বলে আশঙ্কা করছেন আয়োজকেরা; বিশেষত স্বাগতিক ভারতের খেলাগুলো এবং ২ এপ্রিল ফাইনাল ম্যাচটার ক্ষেত্রে।
এদিকে অনলাইনে বিশ্বকাপ ফাইনালের টিকিট কাটতে গিয়ে আইসিসির অফিশিয়াল সহযোগীদের একটা ওয়েবসাইট পুরোপুরি বিধ্বস্ত করে দিয়েছে টিকিট-প্রত্যাশী বহু মানুষ। মাত্র ২০ মিনিটেই সেই ওয়েবসাইটে হানা দিয়েছে প্রায় এক কোটি মানুষ। একসঙ্গে এত মানুষের চাপ সহ্য করতে না পেরে কার্যত অচল হয়ে গেছে Kyazoonga.com নামের সাইটটি

No comments

Powered by Blogger.