শোকাহত ভেট্টোরিরা

৬ দশমিক ৫ মাত্রার ভূমিকম্পে কেবল ক্রাইস্টচার্চই কাঁপল না, নিউজিল্যান্ডের ক্রিকেট দলের খেলোয়াড়েরাও একটা ধাক্কা খেলেন। সুদূর ভারতে বসে মার্টিন গাপটিলরা এখন ক্ষতিগ্রস্ত দেশবাসীর জন্য ফেলছেন দীর্ঘশ্বাস।
কাল সকালে নিউজিল্যান্ডের দ্বিতীয় বড় শহর ক্রাইস্টচার্চে আঘাত হানা এই ভূমিকম্পের খবর মুহূর্তেই পৌঁছে যায় ড্যানিয়েল ভেট্টোরিদের কাছে। টুইটারে নিউজিল্যান্ড ক্রিকেট লিখেছে, ‘ক্রাইস্টচার্চে ভূমিকম্পের খবরে খেলোয়াড়দের ঘুম ভেঙেছে। সবাইকেই ঘটনাটি স্পর্শ করেছে। দেশবাসীর জন্য মঙ্গলকামনা করেছে তারা।’ নিউজিল্যান্ডের ওপেনার গাপটিল লিখেছেন, ‘ক্রাইস্টচার্চ আবারও ভয়াবহতার শিকার হলো।’
ক্রাইস্টচার্চের ভূমিকম্পে প্রাণ হারিয়েছে ৬৫ জন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা। গত সেপ্টেম্বরেও ক্রাইস্টচার্চে ভয়াবহ ভূমিকম্প হয়েছিল, রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৭।
যেসব খেলোয়াড়ের পরিবার ও স্বজনেরা ক্রাইস্টচার্চে বসবাস করছেন, তাঁদের জন্য উদ্বেগ জানিয়েছেন অলরাউন্ডার স্কট স্টাইরিস, ‘সিএনএনে দেখেছি ভূমিকম্পের ভয়াবহ দৃশ্য। এতে খেলোয়াড়দের কেউ কেউ উদ্বিগ্ন। দেশবাসীর জন্য নিরাপত্তা কামনা করছি।’ ইংল্যান্ড স্পিনার গ্রায়েম সোয়ানও নিউজিল্যান্ডে ভূমিকম্পে মর্মাহত, ‘ক্রাইস্টচার্চের ঘটনা দুঃখজনক। এটা সবাইকেই স্পর্শ করেছে। আমরা সবার নিরাপত্তা কামনা করছি।’ শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে নাগপুরে দ্বিতীয় ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। শোকে ডুবে থাকা কিউইদের জন্য নিজেদের সেরাটা দেওয়া এখন কঠিন হয়ে গেল। শোক তো আবার শক্তিও হতে পারে।
এই ঘটনায় গভীর শোক জানিয়েছে আইসিসি।

No comments

Powered by Blogger.