আয়কর বিবরণী দাখিলের সময় বাড়ানোর দাবি

পবিত্র রমজান ও ঈদুল ফিতরের কারণে অনেক করদাতার পক্ষে সেপ্টেম্বর মাসে নির্ধারিত সময়ের মধ্যে আয়কর বিবরণী দাখিল করা সম্ভব হয়ে উঠছে না।
এ জন্য ব্যবসায়ীসহ সব আয়করদাতার স্বার্থে আয়কর বিবরণী দাখিলের সময়সীমা চলতি বছরের ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানোর আহ্বান জানিয়েছে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।
ব্যবসায়ী সমাজের পক্ষ থেকে এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি মো. জসিমউদ্দিন গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সরকারের কাছে এ আহ্বান জানান। এতে আরও বলা হয়, কর-জিডিপি অনুপাত বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নেওয়ায় ব্যবসায়ীদের শীর্ষস্থানীয় সংগঠন এফবিসিসিআই সরকারকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছে।
একই সঙ্গে সুষ্ঠুভাবে আয়কর আদায়ের মাধ্যমে রাজস্ব আহরণের প্রক্রিয়ায় জাতীয় রাজস্ব বোর্ডকে সহযোগিতা অব্যাহত রাখারও এবং গতকাল থেকে ঢাকা ও চট্টগ্রামে ‘আয়কর’ মেলার সাফল্য কামনা করেছে এফবিসিসিআই।
এদিকে ঢাকা ট্যাকসেস বার অ্যাসোসিয়েশন আয়কর বিবরণী দাখিলের সময়সীমা ৩০ সেপ্টেম্বর থেকে বাড়িয়ে ৩০ অক্টোবর নির্ধারণের দাবি জানিয়েছে।
সমিতির সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়েছে। এতে বলা হয়েছে, রমজান, ঈদ ও পূজার মতো ধর্মীয় উৎসবসহ নানাবিধ কারণে ব্যবসায়ী ও পেশাজীবীরা আয়কর বিবরণী প্রস্তুত করতে পারেননি।

No comments

Powered by Blogger.