বার্সার জয়, রিয়ালের ড্র

স্প্যানিশ লিগে মেসিহীন বার্সা জয় পেয়েছে আবারও। গত পরশু অ্যাথলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়েছে বার্সা। ম্যাচের চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। সেইডু কেইটা ও জাভি হার্নান্দেজের ৫৪ ও ৭৩ মিনিটের গোলে ২-০-তে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। ১০ জনের অ্যাথলেটিকের পক্ষে ব্যবধান কমিয়েছিলেন গ্যাবিলোন্ডো। যোগ হওয়া সময়ে বুসকেটস করেন বার্সার তৃতীয় গোল।
তবে লেভান্তের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছে রিয়াল মাদ্রিদ। হারাতে হয়েছে শীর্ষস্থানটাও। স্পোর্টিং গিজনকে ২-০ গোলে হারিয়ে শীর্ষে এখন ভ্যালেন্সিয়া। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সা। রিয়াল আছে তিন নম্বরে (১১ পয়েন্ট)।
লেভান্তের মতো দলের বিপক্ষে ড্রয়ের পর রিয়াল কোচ হোসে মরিনহোর দুশ্চিন্তায় পড়াই স্বাভাবিক। তাঁর দুশ্চিন্তার মূল কারণ স্ট্রাইকারদের গোল-খরা। ‘আজ (শনিবার) আমরা অনেক সুযোগ তৈরি করেছি। কিছু সুযোগ তো অনেক ভালো ছিল। আমি আসলেই চিন্তিত। ফুটবলে গোল না করতে পারলে কীভাবে হবে?’ মরিনহোর কপালে ভাঁজ পড়ারই কথা। এসপানিওলের বিপক্ষে আগের ম্যাচে ৩-০ গোলে জিতেছিল রিয়াল। লিগের বাকি ৪ ম্যাচে মাত্র ৩ গোল করতে পেরেছেন রোনালদো-হিগুইয়েন-বেনজেমারা।

No comments

Powered by Blogger.