ক্লাব কাপ দিয়ে শুরু হচ্ছে হকি

সর্বশেষ প্রিমিয়ার হকি লিগ হয়েছিল ২০০৮ সালের জুনে। মাঝখানে পেরিয়ে গেছে ২১ মাস। স্থবিরতা কাটিয়ে অবশেষে শুরু হতে যাচ্ছে ঘরোয়া হকি। আগামী পরশু মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে ক্লাব কাপ হকি, যাকে বলা হয় মৌসুমসূচক টুর্নামেন্ট। উদ্বোধনী খেলায় বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর মুখোমুখি হবে বাংলাদেশ পুলিশ। আগামী ১২ এপ্রিল ফাইনাল। ক্লাব কাপ হকি শেষ হওয়ার তিন দিন পর শুরু হবে প্রিমিয়ার হকি লিগ।
হকি লিগ হওয়ার কথা ছিল গত বছর। কিন্তু দক্ষিণ এশীয় গেমসের (এসএ) প্রস্তুতির জন্য জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে যাওয়া হয় ইউরোপ সফরে। এর পর এসএ গেমসের জন্য লিগ পিছিয়ে দেওয়া হয়।
ক্লাব কাপ হকি শুরু হচ্ছে ঠিকই। কিন্তু এখনো পর্যন্ত দল পাননি জাতীয় দল থেকে সদ্য অবসর নেওয়া চার খেলোয়াড়। সংখ্যাটা মূলত ছিল ৬, কিন্তু মশিউর রহমান (বিপ্লব) ক্লাব পেয়েছেন, পাওয়ার সম্ভাবনা আছে রিমনের। সর্বশেষ জাতীয় দলের অধিনায়ক মশিউর তাঁর দল পাওয়ার ব্যাপারটা নিশ্চিত করেছেন কাল, ‘আবাহনী আমাকে নিয়েছে।’ রিমন জানিয়েছেন, সোনালী ব্যাংকের হয়ে তিনি খেলতে পারেন ক্লাব কাপে। পুল থেকে মুক্ত হওয়ার জন্য জাতীয় দল থেকে অবসর নেওয়া বাকি চারজন মোশাররফ, সাজ্জাদ, জাহিদ (শুভ) ও হাসান এখনো দলের খোঁজে।
এবারের লিগে ‘ক’ গ্রুপে অংশ নিচ্ছে আবাহনী ও মোহামেডান, অ্যাজাক্স, মেরিনার্স, পুলিশ এবং ‘খ’ গ্রুপে সোনালী ব্যাংক, ঊষা, ওয়ারী ও সাধারণ বীমা। গ্রুপ পর্বেই দেখা হয়ে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাব আবাহনী ও মোহামেডানের।
কাল সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট বিষয়ে যাবতীয় তথ্য জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক খোন্দকার জামিলউদ্দিন। উপস্থিত ছিলেন টুর্নামেন্টের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ঢাকা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক নিয়াজ মোহাম্মদ খান, টুর্নামেন্ট কমিটির সম্পাদক আনভীর আদিল খান।

No comments

Powered by Blogger.