মুম্বাই ও দিল্লির জয়

১০ বলে জয়ের জন্য প্রয়োজন ৯ রান। ওই সময় মহেন্দ্র সিং ধোনির হাতে ক্যাচ দিলেন শচীন টেন্ডুলকার। কিন্তু এর আগে যা করার তা করে দিয়ে এসেছেন। ৫২ বলে ৭২ রান করে জয়ের ভিত গড়ে দিয়েছেন তিনি। তাঁর হাফ সেঞ্চুরিতে কাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসকে ৫ উইকেটে হারাল মুম্বাই ইন্ডিয়ানস। এই জয়ে ৫ ম্যাচে ৪টিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে উঠে এল তারা।
প্রথমে ব্যাট করতে নেমে ৩৮ রানে দুই উইকেট হারিয়ে ফেলে চেন্নাই। এরপর সুরেশ রায়না ও সুব্রামানিয়াম বদ্রিনাথের জোড়া হাফ সেঞ্চুরিতে চেন্নাই করে ১৮০ রান। ৫২ বলে ৭টি চার ও ৩ ছক্কায় অপরাজিত ৮৩ রান করেন রায়না। ৪৫ বলে ৫৫ রানে (৬টি চার) অপরাজিত বদ্রিনাথ। তৃতীয় উইকেটে সর্বোচ্চ অপরাজিত ১৪২ রানের জুটি গড়েন দুজন। কিন্তু এই রানকেও মামুলি বানিয়ে দেন টেন্ডুলকার ও শিখর ধাওয়ান। ৩৪ বলে ৫৬ করে ধাওয়ান আউট হলেও টেন্ডুলকার দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। বাকি কাজটুকু সারেন ডোয়াইন ব্রাভো (৭ বলে ১৪)। এক ওভার বাকি থাকতেই ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় তারা।
এর আগের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ১৭ রানে হারায় দিল্লি ডেয়ারডেভিলস। প্রথমে ব্যাট করে দিল্লি ৪ উইকেটে তোলে ১৮৩ রান। জবাবে ৯ উইকেটে ১৬৬ রান তুলতে পারে বেঙ্গালুরু। দিল্লির কেদার যাদব করেন সর্বোচ্চ অপরাজিত ৫০ রান।

No comments

Powered by Blogger.