ভোট চুরি করে গণতন্ত্র রক্ষা করা যায় না : কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, ভোট চুরি করে গণতন্ত্র রক্ষা করা যায় না। চোরদের মধ্যে সবচেয়ে নিম্নমানের চোর হচ্ছে গরু চোর। গরু চোরের চেয়ে খারাপ ছাগল চোর, তার চেয়েও খারাপ হলো ভোট চোর। ৫ জানুয়ারি মানুষের ভোটাধিকার চুরি করে এই সরকার ক্ষমতায় আছে। চুরি করে যদি রাষ্ট্র চালানো যায়, তাহলে ভবিষ্যতে ছোটখাট চোরদের বিচার করা সম্ভব হবে না।
আজ রোববার বিকেলে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজড়িত ত্রিশালে দরিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় বঙ্গবীর কাদের সিদ্দিকী একথা বলেন।
মতবিনিময় সভায় বঙ্গবীর আরো বলেন, দুই মাতবরের মধ্যে অমিল থাকলে গ্রামে বাস করা কঠিন হয়ে পড়ে, আর দুই বড় নেত্রীর ঝগড়ার কারণে দেশে বাস করাই কষ্টকর হয়ে পড়েছে।
তিনি আরো বলেন, আমি ভেবেছিলাম নারীর ক্ষমতার এই স্বর্ণযুগে পয়লা বৈশাখে নারীর সম্ভ্রম রক্ষা না করতে পারার ব্যর্থতার জন্য সরকার পদত্যাগ করবেন। কিন্তু সরকারি পৃষ্ঠপোষকতায় আরেক নারী, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উপর দিনে দুপুরে হামলা করা হয়েছে।
সরকারের উদ্দেশ করে তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা আপনার ভয়ে নিজের বাপকে বাবা ডাককে ভুলে গিয়ে এখন শ্বশুরকে বাবা ডাকা শুরু করেছে। কিন্তু যেদিন ক্ষমতা ছাড়তে হবে সেদিনের পরিণতির কথা ভাবুন। এখনও সময় আছে মানুষের সম্মতি নিয়ে যতদিন খুশি আপনি রাষ্ট্র চালান, কেউ আপত্তি করবে না। কিন্তু যতক্ষণ ক্ষমতায় থাকবেন, বিরোধী দলসহ সবার জান-মাল-ইজ্জতের হেফাজত করা আপনার নৈতিক দায়িত্ব।
গাজী রজব আলী শেখ বীর বিক্রমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী, ময়মনসিংহ জেলা কমিটির সাধারণ সম্পাদক আনিসুর রহমান, ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির আহবায়ক রিফাতুল ইসলাম দীপ, ইয়াছিন আলী সবুজ, মাজহারুল ইসলাম, জিহাদ চৌধুরী প্রমুখ।

No comments

Powered by Blogger.