সবকিছু খালেদা জিয়া করতে পারলে সরকার আছে কেন : কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, পেট্রলবোমা যেই মারুক, তা প্রতিরোধ করার দায়িত্ব সরকারের। সবকিছু যদি খালেদা জিয়াই করতে পারে তাহলে সরকার আছে কেন? আর্মি, পুলিশ, বিজিবি, র‌্যাব সব আপনাদের হাতে। তাই মানুষকে যদি নিরাপত্তা দিতে না পারেন তাহলে ক্ষমতা ছেড়ে দিন। শান্তির দাবিতে অবস্থান কর্মসূচির ৪০ দিন পূর্তি উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তৃতায় প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি একথা বলেন। মতিঝিলের দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত এই মতবিনিময় সভায় দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বীর প্রতীক, বঙ্গবীরের সহধর্মিনী নাসরিন সিদ্দিকী, যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, আইন সম্পাদক অ্যাডভোকেট মাহবুব হাসান রানাসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা বক্তৃতা করেন।
কাদের সিদিকী বলেন, আমাকে নত করতে পারবেন না। ৪০ দিন ধরে রাস্তায় আছি। প্রয়োজনে আরো ৪০ দিন থাকবো। নয় মাস যুদ্ধশেষে পরাজিত পাকিস্তানীদের সাথেও যদি আমরা আলোচনা করে থাকতে পারি , তাহলে আপনি কেন আলোচনা করতে পারবেন না?
প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, মুক্তিযুদ্ধের খবর আপনি জানেন না বলেই আপনি আমাকে চেনেন না, আপনার পিতা বঙ্গবন্ধু আমাকে চিনতেন। বঙ্গবন্ধুর পদতলে এক লাখ চার হাজার অস্ত্র দিয়েছিলাম, যে অস্ত্র টাঙ্গাইল থেকে ঢাকা আনতে তিন মাস সময় লেগেছিলো। তাই আমাকে ভয় দেখিয়ে কোনো লাভ নেই। একজন মুক্তিযোদ্ধা হিসেবে, আপনার পিতার হত্যার প্রতিবাদকারী হিসেবে আবারও অনুরোধ করছি আলোচনা করুন। শান্তির জন্য আলোচনায় কোনো পরাজয় নেই। দলমত নির্বিশেষে সারাদেশে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করার আহবান জানিয়ে তিনি বলেন, যতদিন দেশে শান্তি না আসবে ততদিন আমাদের সংগ্রাম চলবে।
ভারত সরকারের উদ্দেশে কাদের সিদ্দিকী বলেন, একতরফা নির্বাচনে সায় দিয়ে আপনারা বাংলাদেশে যে সরকার বসিয়েছেন সে সরকারকে এখনও সমর্থন করলে ভারত বাংলাদেশের মানুষের হৃদয় থেকে মুছে যাবে। শুধু নরেন্দ্র মোদী নয়, দেশে শান্তি ফিরে না আসা পর্যন্ত বর্তমান জননিন্দিত সরকারের আমন্ত্রণে বিশ্বের কোনো নেতারই এই দেশে আসা ঠিক হবে না।

No comments

Powered by Blogger.