ওয়ানডে সিরিজ- আপন আঙিনায় ধোনি

রাঁচিতে আজ টস করতে নামার সময় মহেন্দ্র সিং ধোনি হয়তো একটু বেশি আবেগতাড়িতই থাকবেন। যে শহর জানে ধোনির প্রথম সবকিছু, সেই শহরেই আজ প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাচ্ছেন ভারত অধিনায়ক।
আজ আন্তর্জাতিক ভেন্যু হিসেবে ঝাড়খন্ড প্রদেশের রাজধানীর অভিষেকও বটে। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে এখন সমতা। আজ তৃতীয় ম্যাচটা তাই দুই দলের জন্যই এগিয়ে যাওয়ার সুযোগ। এমনিতেই নিজের শহরে ধোনির আবেদন একজন জীবন্ত কিংবদন্তির মতো। ঘরের মানুষদের অনেক দিন মনে রাখার মতো কিছু উপহার দিতে এর চেয়ে ভালো মঞ্চ আর কি পেতে পারতেন ভারতের অধিনায়ক?
প্রথম ম্যাচ হেরে যাওয়ার পর ধোনির পিঠ আক্ষরিক অর্থেই দেয়ালে ঠেকে গিয়েছিল। কোচিতে দুর্দান্তভাবে ফিরে আসার পর ভারত এখন অনেকটাই নির্ভার। তবে একটু যে দুশ্চিন্তা ছিল তা-ও আবার ধোনিকে ঘিরেই। নেটে ব্যাটিং করার সময় ডান হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন। তাৎক্ষণিক বরফ-চিকিৎসায় এখন অবশ্য শঙ্কামুক্ত। আর যা-ই হোক, সম্প্রতি ওয়ানডেতে যেভাবে সামনে থেকে নেতৃত্ব দিয়ে আসছেন, তাতে নেহাত হাত-টাত ভেঙে না গেলে ধোনি হয়তো মাঠের বাইরে যেতে চাইবেন না।
নতুন ভেন্যু রাঁচির উইকেট কেমন আচরণ করবে? কিউরেটরের আভাস, ব্যাটিংস্বর্গই হতে যাচ্ছে এটি। প্রথমে ব্যাট করে ৩৫০ করে ফেলাও সম্ভব হতে পারে। ঝাড়খন্ডে অবশ্য শীতের প্রকোপ এখনো আছে। তবে শিশির বড় কোনো নিয়ামক হবে না। দুই দলে বড় কোনো পরিবর্তনও নেই বলেই ইঙ্গিত পাওয়া গেছে। শুধু এক ম্যাচ পর পেসার টিম ব্রেসনান ফিরতে পারেন ইংল্যান্ড দলে। ভারত সম্ভবত আস্থার জয় এনে দেওয়া সমন্বয়টা ভাঙবে না। ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.