জিয়াউর রহমানের জন্মবার্ষিকী আজ

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী আজ ১৯ জানুয়ারি। তিনি ১৯৩৬ সালের এই দিনে বগুড়া জেলার বাগমারা গ্রামে জন্মগ্রহণ করেন।
জিয়াউর রহমান ১৯৭৫ সালের ৭ নভেম্বর সিপাহি-জনতার বিপ্লবের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতার কেন্দ্রবিন্দুতে অধিষ্ঠিত হন। তিনি ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন। তাঁর প্রতিষ্ঠিত দল তিনবার রাষ্ট্রক্ষমতায় আসীন হয়। বর্তমানে বিএনপি জাতীয় সংসদের প্রধান বিরোধী দলের দায়িত্ব পালন করছে।
দলের প্রতিষ্ঠাতার জন্মবার্ষিকীতে আজ শনিবার ভোরে বিএনপির সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হবে। সকাল ১০টায় খালেদা জিয়ার নেতৃত্বে জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হবে।
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল বিএনপির সমন্বয়ক তরিকুল ইসলাম এক বাণীতে বলেন, জিয়ার প্রদর্শিত পথেই বর্তমানের অগণতান্ত্রিক শক্তি ও আধিপত্যবাদের ষড়যন্ত্র মোকাবিলা করে ফ্যাসিবাদকে পরাভূত করতে হবে।
জিয়াউর রহমানের জন্মদিন উপলক্ষে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রক্তদানসহ বিভিন্ন কর্মসূচি নিয়েছে। আগামীকাল রোববার বেলা তিনটায় গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভার আয়োজন করেছে বিএনপি। এ ছাড়া দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো বিভিন্ন জেলা-উপজেলায় শোভাযাত্রা, আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে।

No comments

Powered by Blogger.