কান পেতে রই

ঈশিতার ক্যান্টিনে সবাই এবং কিছু গোলাপ ১৪ ফেব্রুয়ারির বিশ্ব ভালবাসা দিবস উপল েঅভিনেত্রী ও পরিচালক রম্নমানা রশিদ ঈশিতা চ্যানেল আই এর জন্য নির্মাণ করেছেন ১ ঘণ্টার একটি নাটক 'ক্যান্টিনে সবাই এবং কিছু গোলাপ'।
নাটকটির রচয়িতাও তিনি। এ সম্পর্কে ঈশিতা বলেছেন, 'নানান ব্যসত্মতার কারণে এখন নাটক পরিচালনা আর অভিনয় করা হয়ে ওঠে না। অবশ্য এবারের ভালবাসা দিবসের একটি নাটক রচনা ও পরিচালনা করেছি। এ নাটকে যারা অভিনয় করেছেন তাদের বেশিরভাগই আগে কখনও মিডিয়াতে কাজ করেন নি।' মঞ্চে ফিরলেন নিমা রহমান সমপ্রতি দীর্ঘদিন বিরতির পর আবার মঞ্চে ফিরেছেন অভিনেত্রী নিমা রহমান। এর আগে ২০০১ সালে তিনি সর্বশেষ নাগরিক নাট্যাঙ্গন প্রযোজিত 'হিম্মতি মা' নাটকে অভিনয় করেছিলেন।
জানা গেছে, নাট্যকেন্দ্র প্রযোজিত 'মৃত মানুষের ছায়া' নাটকে অভিনয় করেছেন নিমা। এটি নাট্যকেন্দ্রের সামপ্রতিক প্রযোজনা। বর্তমানে তিনি নাটকটিতে নিয়মিতই অভিনয় করছেন। মঞ্চে প্রত্যাবর্তন প্রসঙ্গে নিমা রহমান জানিয়েছেন, 'মঞ্চে কাজ করতে সবসময়ই ইচ্ছা করে। কিন্তু সময়ের অভাবেই কাজ করা হয়নি। দীর্ঘদিন পর আবারও মঞ্চে অভিনয় করতে পেরে খুবই ভাল লাগছে।' এখন থেকে তিনি মঞ্চে নিয়মিতই অভিনয় করবেন বলে জানিয়েছেন। হেনরিক ইবসেনের 'জন গ্যাব্রিয়েল বর্কম্যান' অবলম্বনে রচিত 'মৃত মানুষের ছায়া' নাটকটির রূপানত্মর ও নির্দেশনা দিয়েছেন তারিক আনাম খান। ইতোমধ্যে নাটকটির উদ্বোধনী ও মঞ্চায়নসহ দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
বাবা হলেন হাশমি
বলিউড তারকা ইমরান হাশমির স্ত্রী পারভীন ৩ ফেব্রম্নয়ারি একটি সুন্দর ফুটফুটে পুত্র সনত্মানের জন্ম দিয়েছেন। উলেস্নখ্য, সিরিয়াল কিসার হিসেবে পরিচিত এই বলিউড অভিনেতা প্রথমবারের মতোই সনত্মানের বাবা হলেন। খবর টিএনএন এর। এই হার্টথ্রব তারকা নাকি তার জীবনের সবচেয়ে সুখের সময়টিই পার করছেন। জানা গেছে, হাশমি তার প্রথম সনত্মানের নাম রেখেছেন আইয়ান। বাবা হবার পর হাশমি তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেছেন 'আমি আজ সবচে সুখী, ভাবতেই ভাল লাগছে যে আমি বাবা হয়েছি! আমার বউ এবং আমি খুবই খুশি।'
সনত্মানের বাবা হওয়ার মাধ্যমে তার জীবনের একটি নতুন অধ্যায় শুরম্ন হলো বলেও জানিয়েছেন তিনি।
ছোট পর্দায় এ্যাশ!
সম্প্রতি জানা গেছে, বিগ বি অমিতাভ এবং অভিষেকের পরে এবার নাকি ছোট পর্দায় অভিষেক ঘটতে যাচ্ছে বচ্চন পরিবারের বউরাণী 'এ্যাশ' এর। সবকিছু ঠিক থাকলে ঐশ্বরিয়াকে ন্যাশনাল টেলিভিশনের পর্দায় দেখা যাবে। যদিও এই সময় এ্যাশের ক্যালেন্ডারের কোন তারিখ ফাঁকা নেই, তবুও দর্শকরা আশা করতেই পারেন তার উপস্থাপনা দেখার। জানা গেছে, এ্যাশের এই অনুষ্ঠানটি একটি চ্যাট শো ।
ঐশ্বরিয়ার ছোট পর্দায় পদার্পণ বচ্চন পরিবার থেকেই নির্ধারিত। ঘনিষ্ঠ একটি সূত্রের বরাতে সংবাদমাধ্যমটি জানিয়েছে, 'চ্যানেলটি অমিতাভের সঙ্গে 'বিগ বস' এর চুক্তি করার পরে অভিষেক এবং ঐশ্বরিয়াকেও নেবার কথা ভাবছে।' তবে চোখ বুজেই বলা যায় যে- ঐশ্বরিয়া এই টিভি শো এর জন্য বেশ চড়া দামই নেবেন। ঐশ্বরিয়ার সঙ্গে এই ব্যাপারে যোগাযোগ করে নাকি তাকে পাওয়া যায়নি। আর এ বিষয়ে তার মুখপাত্রও কোনো ধরনের মন্তব্য করতে রাজি হননি।
রাজু

No comments

Powered by Blogger.