কম্বল পেলেন আরও ২১০ জন

রথম আলো ট্রাস্টের উদ্যোগে বন্ধুসভার সদস্যরা গতকাল বৃহস্পতিবার বরিশাল ও কিশোরগঞ্জে ২১০ জন শীতার্ত মানুষকে কম্বল দিয়েছেন।
বরিশালের মুলাদী উপজেলায় গতকাল সকালে ৭০ জন দুস্থ মানুষকে কম্বল দেওয়া হয়।
এ সময় চরকমিশনার গ্রামের কাডেরচর রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাসিরউদ্দিন ও বন্ধুসভার সদস্যরা উপস্থিত ছিলেন। কম্বল হাতে পেয়ে প্রত্যন্ত চরকমিশনার গ্রামের জরিনা বেগম বলেন, ‘মোরা হারা জনম অভাগা আছেলাম। আমাগো দুঃখ-দুর্দশা একটু অইলেও দূর হইছে চার (সাঁকো) বানানোর পর। হেইতেই আইজ আবার কম্বল পাইলাম।’
কিশোরগঞ্জের নিকলী মুক্তিযোদ্ধা কলেজ মাঠে নিকলী সদর, সিংপুর, কারপাশা, দামপাড়া, গুরুই, ছাতিচর, জারুইতলাসহ সাতটি ইউনিয়নের ১৪০ জন গরিব ও অসহায় মানুষদের কম্বল দেওয়া হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হাবিবুর রহমান, কলেজের অধ্যক্ষ কারার পারভীন, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কারার বুরহান উদ্দিন ও বন্ধুসভার সদস্যরা উপস্থিত ছিলেন।
সহায়তা অব্যাহত: দুস্থ ব্যক্তিদের কাছে শীতবস্ত্র পৌঁছে দিতে প্রথম আলো ট্রাস্টের ত্রাণ তহবিলে বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠান অর্থ ও শীতবস্ত্র দিচ্ছেন। গতকাল পর্যন্ত ত্রাণ তহবিলে জমা পড়েছে ১৮ লাখ ৭৩ হাজার ১৩০ টাকা। কম্বল কিনে দেশের বিভিন্ন স্থানে পাঠানো হয়েছে।
তহবিলে জমা পড়েছে চার হাজার ৫৫১টি কম্বল, ৪৩৩টি সোয়েটার। গতকাল শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পক্ষ থেকে সাত বস্তা ও পোস্তগোলার তানভীর রহমান আরও সাত বস্তা পুরোনো কাপড় দিয়েছেন। ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স লিমিটেডের কর্মকর্তারা ১০০টি কম্বল, মো. রাজিব হাসান ১০০টি কম্বল, ইমতিয়াজ সুলতান জনি আনাম গার্মেন্টস ৭০টি কম্বল, শিশু আজিমা সুবাহ খান জন্মদিনের অনুষ্ঠান না করে সেই টাকায় ১৭টি কম্বল কিনে তহবিলে জমা দিয়েছেন। গতকাল পর্যন্ত ৭৭৫০ জনকে কম্বল ও শীতবস্ত্র দেওয়া হয়েছে।
গতকাল মেজর মো. রাকিবুল করিম চৌধুরী ৪০ হাজার টাকা, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পক্ষ থেকে ১০ হাজার টাকা, ওয়াহিদা রহমান চার হাজার টাকা, নাম প্রকাশে অনিচ্ছুক একজন চার হাজার টাকা দিয়েছেন। ঢাকা ব্যাংকের ত্রাণ তহবিলে (২০৭.২০০.১১১৯৪) বিভিন্ন ব্যক্তি ২৮ হাজার ৬০০ টাকা, ১৮ হাজার টাকা, ১৫ হাজার টাকা ও তিন হাজার টাকা জমা দিয়েছেন।
সহায়তা করতে চাইলে: সমাজের দানশীল ব্যক্তি বা প্রতিষ্ঠান শীতার্ত মানুষের জন্য প্রথম আলো ট্রাস্ট ত্রাণ তহবিলে শীতবস্ত্র প্রদান ও আর্থিক সহায়তা করতে পারেন। প্রথম আলো কার্যালয়ে ৮১৮০০৭৮-৮১ নম্বরে ফোন করে ট্রাস্টে যোগাযোগ করতে পারেন। এ ছাড়া পাঠাতে পারেন প্রথম আলো ট্রাস্ট/ত্রাণ তহবিল হিসাব নম্বর; (২০৭.২০০. ১১১৯৪) ঢাকা ব্যাংক লিমিটেড, কারওয়ান বাজার শাখা, ঢাকায়। প্রয়োজনে প্রথম আলো ট্রাস্টের সমন্বয়কারী আজিজা আহমেদ, মুঠোফোন-০১৯১৪৬০০৭৭০ এ যোগাযোগ করা যাবে।

No comments

Powered by Blogger.