ইজতেমার দ্বিতীয় পর্ব আজ শুরু



টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে। এরই মধ্যে ইজতেমার মাঠে আসতে শুরু করেছেন দেশ-বিদেশের ধর্মপ্রাণ হাজারো মুসল্লি। বাস, ট্রেন, ট্রাক, ব্যক্তিগত গাড়ি, ট্যাক্সি, স্কুটার, নৌকায় মুসল্লিরা দলে দলে ইজতেমার ময়দানে যোগ দিচ্ছেন।
প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে ইজতেমা নির্বিঘ্ন করতে নেওয়া হয়েছে যাবতীয় প্রস্তুতি। বিশ্ব ইজতেমার প্রথম দফা শুরু হয় ১১ জানুয়ারি এবং ১৩ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তা শেষ হয়। দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত আগামী রোববার। এর মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা। তাবলিগ জামায়াত আয়োজিত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের যাবতীয় প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার ভোর থেকেই কোরআন, হাদিস ও শরিয়তের ওপর বয়ানের মধ্য দিয়ে শুরু হবে দ্বিতীয় পর্ব।
জায়গা সংকুলানের কারণে দুই পর্বে অনুষ্ঠিত হওয়া ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিচ্ছেন দেশের বাকি ৩২টি জেলার মুসল্লিরা। এবারে মুসল্লিদের মাঠে অবস্থানের জন্য ৩৮টি অংশে (খিত্তা) ভাগ করা হয়েছে। মুসল্লিরা গতকাল থেকেই ইজতেমা ময়দানে এসে নিজ নিজ জেলা চিহ্নিত খিত্তায় অবস্থান নিতে শুরু করেছেন। প্রথম দফায় অংশ নেওয়া অনেক বিদেশি মুসল্লিও দ্বিতীয় পর্বে অংশ নিচ্ছেন। প্রথম দিন আজ শুক্রবার বেলা দেড়টার দিকে অনুষ্ঠিত হবে জুমার নামাজের জামায়াত।

No comments

Powered by Blogger.