যুদ্ধাপরাধীদের বিচারে বাধা দিতেই রাবিতে হামলা করেছে শিবির ॥ টুকু

 ছাত্র নিহতের পর শিবির ক্যাডারদের খুঁজে বের করতে রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন গ্রামে অভিযান চালানোর নির্দেশ দেয় সরকার। সোমবার রাতভর শিবির ক্যাডার ও বহিরাগতদের পরিকল্পিত আক্রমণে ছাত্রলীগকর্মী নিহত হওয়ার পর এই নির্দেশ দেয়া হয়।
মঙ্গলবার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু সাংবাদিকদের বলেন, একাত্তরের যুদ্ধাপরাধের বিচার প্রক্রিয়া বাধাগ্রসত্ম করতেই জামায়াতে ইসলামী সমর্থিত ইসলামী ছাত্রশিবির পরিকল্পিতভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ওপর হামলা চালায়।
প্রতিমন্ত্রী বলেন, রাজশাহীর এ ঘটনাটিকে এই মুহূর্তে সর্বোচ্চ গুরম্নত্ব দিচ্ছে সরকার। বিষয়টি তদারকির জন্য আইজিপিকে রাজশাহী যেতে বলা হয়েছে। তিনি বলেন, ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে জন্য বিশ্ববিদ্যালয়ের আশে পাশের গ্রামে সন্ত্রাসীদের খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর ও কাজলা এলাকায় ছাত্রশিবিরের শক্ত অবস্থান রয়েছে। তিনি বলেন, ছাত্রশিবিরের সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে রাজশাহীতে ছাত্রলীগের ওপর হামলা চালিয়েছে। এতে এক শিৰার্থী নিহতও হয়েছে। শুনেছি আরও এক ছাত্রকেও খুঁজে পাওয়া যাচ্ছে না। ১৭/১৮ ছাত্র চিকিৎসাধীন রয়েছে।
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, একটি মহল এ দেশকে অকার্যকর করার চিনত্মাভাবনা করে আসছে আগে থেকেই। বঙ্গবন্ধু হত্যার পর থেকে তা শুরম্ন হয়েছে। অনেক বাধা পেরিয়ে সরকার বঙ্গবন্ধু হত্যা মামলার রায় কার্যকর করেছে। এখন যুদ্ধাপরাধীদের বিচারের প্রক্রিয়াও শুরম্ন হয়েছে। এ বিচার প্রক্রিয়া বাধাগ্রসত্ম করতে সন্ত্রাসী কর্মকা- শুরম্ন করেছে ওই চিহ্নিত মহল।

No comments

Powered by Blogger.