'আত্মস্বীকৃত খুনি' গিয়াস এমপির গ্রেপ্তার দাবি বিএনপির

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মস্বীকৃত খুনি এমপি গিয়াস উদ্দিনের গ্রেপ্তার দাবি করেছে বিএনপি। দলটির পক্ষে স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেছেন, আজ গণমাধ্যমে খবর এসেছে, গফরগাঁওয়ের আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য গিয়াস উদ্দিন গতকাল সচিবালয়ে
গণশিক্ষা মন্ত্রণালয়ে গিয়ে নিজের কাজ করিয়ে নেওয়ার জন্য কর্মকর্তা-কর্মচারীদের হুমকি দিয়েছেন। তিনি তাঁদের বলেছেন, 'আমি জিয়াউর রহমানকে খুন করেছি। আমি ফাঁসির আসামি। কাউকে ভয় পাই না। আমার কাজ দ্রুত করে দিন।' আমি সরকারের কাছে দাবি জানাচ্ছি, এই আত্মস্বীকৃত খুনিকে অবিলম্বে গ্রেপ্তার করে বিচার করুন। এই সংসদ সদস্য নিজের এলাকায় মানুষ খুন করেছেন।
গতকাল শুক্রবার সকালে প্রথমে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধি প্রাঙ্গণে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস আয়োজিত এক অনুষ্ঠানে এবং দুপুরে জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর এলাকায় দরিদ্র মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তরিকুল ইসলাম এসব কথা বলেন।
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে সমাধি প্রাঙ্গণে জাসাস শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে। তরিকুল ইসলাম এই প্রতিযোগিতা ঘুরে দেখেন। পরে সাংবাদিকদের তিনি আরো বলেন, দেশে মূল্যস্ফীতি বাড়ছে। বিশ্বব্যাংকের প্রতিবেদনে বলা হয়েছে, জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে দেশে মূল্যস্ফীতি বাড়ছে। আর মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশে যে আন্দোলন চলছে, তা দমাতে পুলিশ জনগণের ওপর পিপার স্প্রে (ঝাঁঝালো গ্যাস) ব্যবহার করছে। বিদেশে 'ভয়ঙ্কর হিংস্র পশুকে' বশে আনতে ওই স্প্রে ব্যবহার করা হয় বলেও মন্তব্য করেন তিনি। তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিও জানান তরিকুল।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দুই শতাধিক প্রতিযোগী অংশ নিচ্ছে জানিয়ে তরিকুল ইসলাম বলেন, রাষ্ট্রপতি জিয়া শিশুদের বিকাশের জন্য মহিলা ও শিশু মন্ত্রণালয়, শিশু একাডেমী ও শিশুপার্ক প্রতিষ্ঠা করেছেন। সংগঠনের সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংস্কৃতিবিষয়ক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার, জাসাস সাধারণ সম্পাদক মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
দুপুরে তরিকুল ইসলাম দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর এলাকায় দরিদ্র মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে যান। স্থানীয় থানা বিএনপি ও অঙ্গসংগঠন এ কর্মসূচির আয়োজন করে। সেখানে তিনি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, 'বর্তমানে শিক্ষাঙ্গনে অস্থিরতা বিরাজ করছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সভাপতি পুলিশের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ছিনিয়ে নিয়ে ছাত্রদলের ওপর গুলি চালানোর চেষ্টা করেছে। শিক্ষাঙ্গনে শিক্ষকদের লাঞ্ছিত করা হচ্ছে। এমনকি তাঁদের ওপর এসিড ছোড়া হচ্ছে। আমরা এ সরকারের পদত্যাগ দাবি করছি। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচনের দাবি জানাচ্ছি।' বিএনপি ও অঙ্গসংগঠনের আটক ২৩ নেতা-কর্মীর মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, তা না হলে আন্দোলনের মাধ্যমে তাঁদের মুক্ত করা হবে।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির আহ্বায়ক নাজিম উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক অপর্ণা রায়, যুবদল আহ্বায়ক মোকাররম হোসেন প্রমুখ।
গফরগাঁওয়ে এমপি গিয়াসের পদত্যাগ দাবিতে মিছিল
এদিকে আমাদের গফরগাঁও প্রতিনিধি জানান, বিতর্কিত কর্মকাণ্ড করার অভিযোগে ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় স্থানীয় সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) গিয়াস উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে উপজেলার কান্দিপাড়া বাজারে তৃণমূল আওয়ামী লীগের ব্যানারে এসব কর্মসূচি পালন হয়।
এসব কর্মসূচিতে নেতৃত্ব দেন উপজেলা চেয়ারম্যান ফাহ্মি গোলন্দাজ বাবেল সমর্থিত উপজেলা আওয়ামী লীগ নেতা-কর্মীরা। কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা নাদিরুজ্জামান, শফিউল বাশার মনি, রুবেল খান, শফিকুল, খোকন, ফকরুল প্রমুখ।

No comments

Powered by Blogger.