প্রথম প্রেম আব্দুল্লাহ রায়হান ॥ সহযোগীতায় by মাহমুদুল হক

নায়ক ফেরদৌসের প্রথম প্রেমের অনুভূতির কথা জানাতে গিয়ে তিনি বলেন-আমার কাছে মনে হচ্ছে আমার প্রথম প্রেম শুরম্ন হচ্ছে আমার মেয়ের মাধ্যমে। মেয়েকে নিয়েই আমার বর্তমান সব ভাবনা।
তাছাড়া বিশ্ব ভালোবাসা দিবসটি আমার কাছে একটি জন্মদিনের মতো বিষয়। যেভাবে মানুষ জন্মদিন পালন করে তেমনি সবাই মিলে ভালোবাসা দিবসও পালন করে। মানুষ হিসেবে সবার উচিত পারস্পরিকভাবে একজন অপরজনকে ভালোবাসা। আর এরজন্য বাড়াবাড়ির দরকার নেই। ভালোবাসা একানত্মই মনের ব্যপার মাত্র। এটা সবার সামনে ঢাক ঢোল পিটিয়ে জাহির করার কিছু নেই। মিম
ছোট পর্দার অভিনেত্রী মিম বলেন ভালোবাসা দিবস আমার কাছে অবশ্যই একটি পজেটিভ বিষয়। এ দিনে আমি আমার বোন ও মায়ের সঙ্গে থাকতেই বেশি পছন্দ করি। আর যদি প্রথম প্রেমের কথা বলতে হয় তবে সেৰেত্রে বলব সেই অর্থে এখন পর্যনত্ম প্রেমে পড়িনি। তবে আমি এখানে বলব আমার প্রথম প্রেম আমার মায়ের সঙ্গেই। কেননা আমি মনে করি প্রতিটি মানুষের প্রথম প্রেম শুরম্ন হয় তার মায়ের সঙ্গে।
নাদিয়া
আসলে পস্ন্যান করে এ দিনটা পালন করা হয় না। গত ভালবাসা দিবসটা ছিল আমাদের বিয়ের পর প্রথম ভালবাসা দিবস। এ বছর দিনটাতে বেশ কয়েকটা দাওয়াত পড়েছে। রাতে হয়ত সেগুলোতে অংশ নেব। সকালে একটা শূটিং আছে। আর শিমুল ১ ফাল্গুনকে মূলত প্রণয় দিবস হিসেবে মনে করে। এদিনটাতে আবার আমার নাচের প্রোগ্রাম আছে। তবে ভালবাসা দিবসে যতটা সম্ভব পরিবারকে সময় দেব আর দুপুর বেলা ভাল রান্নার আয়োজন করব।
নীরব (আরজে)
ঐ দিন একটা কনসার্ট আছে, মোজোর কনসার্ট। সেখানে থাকতে হবে। পুরোটা সময় ওখানেই কেটে যাবে। আর ব্যক্তিগতভাবে এ দিনটাতে নিজের জন্য সময় রাখা; গত চার বছরে এরকম একটা দিনও পাইনি।
বিদ্যা সিনহা মীম
ভ্যালেনটাইনস দিবসটা আমি আমার পরিবারের সাথে কাটাব। সাধারণত ঐ দিনটাতে সকাল বেলা উঠে পরিবারের সকলকে উইশ করি। সব বন্ধুকে ফোন করে খোঁজ খবর নেই। তাদের উইশ করি। এ দিনটিতে টিভিতে আমার কোন প্রোগ্রাম থাকলে সকলকে জানাই। আগে যখন কুমিলস্নায় থাকতাম তখন আমরা বন্ধুরা একে অপরের সাথে কার্ড আর ফুল বিনিময় করতাম। এখন তা আর হয়ে ওঠে না।
নীরব (মডেল)
স্কুলে থাকতে অনেকের সঙ্গে দুষ্টুমি করতাম। তখন সেভেন কি এইটে পড়ি। একটা মেয়েকে ভীষণ ভাল লেগে গিয়েছিল। মেয়েটার নাম বলতে চাচ্ছি না। তবে সেটাই আমার প্রথম ভাল লাগা। এখনও মনে পড়ে মেয়েটিকে। যাই হোক এবার ভালবাসা দিবসে সারাদিন একটা ছবির শূটিং করেই কাটিয়ে দেব। ছবির নাম 'তোমাকে ছাড়া বাঁচব না'। আসলে ব্যক্তিগতভাবে কাটানোর মতো সময় এখন আর হয়ে ওঠে না।
নোভা
আমার প্রথম ভাললাগা শাহরম্নখ খান। তখন কাস সেভেনে পড়তাম। শাহরম্নখ অভিনীত 'দিল ওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে' ছবিটি দেখে আমি তার প্রেমে পড়ে যাই। শাহরম্নখের সব ছবি আমি দেখেছি। তবে এই ছবিটা কম করে হলেও ৩৫ বার দেখেছি। আমার প্রথম ভালবাসা শাহরম্নখ তবে শেষ ভালবাসা কে হবে তা এখনও জানি না। তাই এবারের ভালবাসা দিবসটা একানত্ম ব্যক্তিগতভাবে কাটানো হবে না। এ দিনটায় শূটিং থাকতে পারে। তা না হলে কাটিয়ে দেব পরিবারের সাথে।
তানিয়া আহমেদ
ভালবাসা দিবসে সন্ধ্যাবেলা উত্তরায় এক রেস্টুরেন্টে একটা সঙ্গীত সন্ধ্যার আয়োজন আছে। ভালবাসা দিবস উপলৰেই আয়োজন। বালাম জুলিসহ বেশ কয়েক শিল্পী আসবেন সেখানে। আমি আর টুটুল সন্ধ্যাটা ওখানেই কাটাব। আর সারাদিন, আসলে ভালবাসা দিবসে আমি আর টুটুল তো আর এখন একা নই। নান্না-মুন্না বাচ্চারা আছে। সবাই মিলে দিনটা কাটাব। টুটুল ভাল কিছু খেতে চাইলে হয়ত স্পেশাল রান্নাও করব।
শুভ্র দেব
ভালবাসা দিবসে আরটিভিতে একটা প্রোগ্রাম আছে। সেটাতে অংশ নেব। ভালবাসা দিবস নিয়ে একটা মিউজিক ভিডিও করার কথা ছিল, কিন্তু ব্যসত্মতার কারণে সেটা করা হয়ে ওঠেনি। অন্যান্য দিনের মতোই সাধারণ ব্যসত্মতা থাকবে এ দিনে। তবে চেষ্টা করব পরিবারকে নিয়ে ভালবাসা দিবসে পুরো দিনটা কাটাতে।
শিমুল
ভালবাসা দিবসে নাদিয়ার সঙ্গেই সময় কাটাবো। আর সময় পেলে বাইরে কোথাও যাব। আমার প্রথম প্রেম নাদিয়ার সঙ্গেই। কেননা যখন মনে প্রেম এলো তখনই নাদিয়াকে প্রপোজ করি এবং নাদিয়ার সম্মতিতে কয়েক বছর প্রেমও করি।

No comments

Powered by Blogger.