পাঠক প্রতিক্রিয়া-ওয়েস্ট ইন্ডিজের কাছে বাংলাদেশের শোচনীয় হার :আমাদের মন ভেঙেছে তবুও টাইগারদের জন্য শুভ কামনা

বিশ্বকাপ ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ লজ্জাজনকভাবে হেরেছে। এই বাজে ফলে ক্ষুব্ধ দেশের অগণিত ক্রিকেটপ্রেমীরা। তারা সমকালের কাছে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন।
এতে ক্রিকেটপ্রেমীদের হতাশা উঠে এসেছে। এরপরও অনেকেই বাংলাদেশ দলকে পরবর্তী ম্যাচগুলোতে ভালো করার অনুরোধ জানিয়েছেন, শুভ কামনাও রেখেছেন। পাঠকদের প্রতিক্রিয়া এখানে দেওয়া হলো



জাহিদ
ফেনী, শিক্ষার্থী
বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লজ্জাজনকভাবে হেরেছে। এ হারটা ১৬ কোটি মানুষকে বেদনাসিক্ত করেছে। আগামী খেলায় খেলোয়াড়দের ভালো খেলার অনুরোধ জানাই।

সুলতান মাহমুদ
রাঙামাটি, সেনাবাহিনীতে কর্মরত
খেলা দেখে খুবই কষ্ট পেয়েছি। বাংলাদেশ দলে একটি উইকেট পড়লে অন্য ব্যাটসম্যানদের আর ধৈর্য থাকে না। শাহরিয়ার নাফীসকে মূল একাদশে নিলে ভালো হতো।

ফয়সাল
চট্টগ্রাম, শিক্ষার্থী
এ রকম ফলের কারণ খুঁজতে তদন্ত কমিটি গঠন করা দরকার।

লিয়ন আহমেদ
জামালপুর, শিক্ষার্থী
আমার মনে হয় জুনায়েদ সিদ্দিকীকে বাদ দিয়ে শাহরিয়ার নাফীসকে দলে নেওয়া উচিত। আশরাফুল ফর্মে নেই কিন্তু তারপরও সে দলে কেন এটা বুঝতে পারছি না। ব্যাটসম্যানরা মাঠে ভালো করতে পারছে না কেন তা ভেবে দেখা দরকার।

মোঃ খালিদ হাসান
পাবনা, ব্যবসায়ী
লজ্জাজনক হার হিসেবে এটি রেকর্ড হয়ে থাকল। পাতানো ম্যাচ ছিল কি-না সেই বিষয়ে সন্দেহ দেখা দিয়েছে। বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব যে এই ধরনের খেলা খেলবে ভাবা যায় না। এরকম হার মেনে নেওয়া খুবই কঠিন। তারা যেভাবে খেলছে তাতে মনে হয়েছে জয়ের কোনো চেষ্টাই খেলোয়াড়রা করেনি। এটি বাংলাদেশের জন্য দুর্নামের।

মোরশেদুল হাসান লিংকন
ওলিপুর, কুড়িগ্রাম, শিক্ষার্থী
আমি খুবই হতাশ। ওপেনিংয়ে শাহরিয়ার নাফীসকে নেওয়া উচিত। ব্যাটিং অর্ডারে কিছু পরিবর্তন আনতেই হবে। বোলারের ক্ষেত্রে রুবেল হোসেনকে বাদ দিয়ে মাশরাফিকে নেওয়া দরকার।

রাহুল বিশ্বাস
মাদারীপুর, শিক্ষার্থী
তারা যে ধরনের খেলা খেলেছে তাতে দায়বদ্ধতা প্রশ্নবিদ্ধ হয়েছে। নির্বাচকদের বোঝা উচিত, তারা যে ধরনের দল ঘোষণা করেছে তা বিশ্বকাপের জন্য সঠিক নয়। মাশরাফি ও অলক কাপালিকে বাদ দেওয়ার ফল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচেই পাওয়া গেছে। ওপেনার ইমরুল কায়েসকে বাদ দিয়ে আগামী ম্যাচে শাহরিয়ার নাফীসকে নেওয়া উচিত।

সুমন
সিলেট, ব্যবসায়ী
মাশরাফি, অলক কাপালি, শাহরিয়ার নাফীস থাকতে কেন রিয়াদ, রাকিবুল, নাইম ইসলামদের দলে নেওয়া হলো। বাংলাদেশের ক্রিকেটাররা আমাদের মতো ক্রিকেটপ্রেমীদের মন ভেঙে দিয়েছে।

অপূর্ব
ফার্মগেট, শিক্ষার্থী
ক্রিকেটাররা বাজে পারফরম্যান্সের মাধ্যমে দেশকে লজ্জায় ডুবিয়েছে।

যীশু সাহা
রাঙামাটি, শিক্ষার্থী
বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খেলায় হেরেছে। এতে বাংলাদেশ দল শিক্ষা পেল। আশা করছি পরের খেলায় তা কাজে লাগাতে পারবে। আমরা যদি এখন বিভিন্ন ধরনের কথা বলি, তাহলে ক্রিকেটাররা পরের খেলায়ও ভালো করতে পারবে না। খেলোয়াড়দের জন্য শুভ কামনা।

শেখ আবদুল মান্নান
ঝিনাইগাতী, শেরপুর, ব্যবসায়ী
বিশ্বকাপের আসরে এটি বাংলাদেশের জন্য লজ্জাজনক ঘটনা। মাশরাফিকে দলে নেওয়া উচিত।

কয়েস আহমেদ
সিলেট, ব্যবসায়ী
ইমরুল কায়েস ও আশরাফুলকে দল থেকে বাদ দেওয়া হোক। মাশরাফিকে দলে ফিরিয়ে আনা হোক আর শাহরিয়ার নাফীসকে মূল একাদশে ঢুকানো হোক।

সালেহ আহমেদ
ইসলামপুর, ব্যবসায়ী
আমার সন্দেহ খেলাটা পাতানো হয়েছে। এত তো খারাপ হওয়ার কথা না।

মারুফ
নওগা, শিক্ষার্থী
কোচ জেমি সিডন্সের অপসারণ চাই। সে আশরাফুলের স্বাভাবিক খেলা নষ্ট করে ফেলেছে। মাশরাফিকে অবশ্যই দলে নেওয়া উচিত। বাংলাদেশের ব্যাটসম্যানদের এই ব্যর্থতা থেকে কবে মুক্তি মিলবে? সাকিবের প্রতি অনুরোধ, সবাইকে সে যেন সমান চোখে দেখে। কোনো খেলোয়াড়কে যেন আলাদাভাবে না দেখে।

আবদুল আলীম
ফেনী, শিক্ষার্থী
আমাদের ফেনীর দল ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের সঙ্গে খেললেও এর চেয়ে ভালো খেলতে পারত। এ লজ্জা রাখার জায়গা পাচ্ছি না।

মোঃ মাহফুজুর রহমান
কুমিল্লা, নাঙ্গলকোট, শিক্ষার্থী
খেলার ফলের জন্য টিম ম্যানেজমেন্ট ও অধিনায়ক দায়ী। দলের গ্রুপিংয়ের জন্যই এই পরিণতি। বিশেষ করে শাহরিয়ার নাফীসের মতো ব্যাটসম্যান, অলক কাপালির মতো অলরাউন্ডার ও মাশরাফির মতো বোলারদের বাইরে রেখে কীভাবে দল গঠন করে নির্বাচকরা তা আমার বোধগম্য নয়। নির্বাচকরা যে দল গঠন করেছে তা দিয়ে ভবিষ্যতের ম্যাচগুলো জেতা অসম্ভব।

রিয়াজুর রহমান খান
ফার্মগেট, শিক্ষার্থী
বাংলাদেশ দল খুবই বাজে খেলেছে। আশরাফুলকে আর খেলানোর দরকার নেই। শুভ বা শাহরিয়ার নাফীসকে খেলানো দরকার। সাকিব যে সংবাদ সম্মেলনে হেসে হেসে কথা বলেছেন তা দেখতে খারাপ লেগেছে। তামিমের প্রতি অনুরোধ, চট্টগ্রামের ম্যাচে সে যেন ভালো করে খেলে এবং যেগুলো মারার বল নয় সেগুলো যেন না খেলে। পেসার নাজমুলকে কেন খেলানো হচ্ছে না তা জানতে চাই।

আবদুল আলীম
রায়গঞ্জ, কৃষক
বর্তমান কোচকে বাতিল করলে ভালো হয়।

মোঃ মোজাম্মেল হক
পূর্বধলা, নেত্রকোনা, ব্যবসায়ী
খেলার ফল কেন এমন হলো তা তদন্ত করে দেখা দরকার। মাশরাফি বিন মর্তুজাকে দলে অন্তর্ভুক্ত করা উচিত।

মোঃ আবুল হাসেম
আযীযুল হক কলেজ, শিক্ষার্থী
দল গঠন দুর্বল ছিল। শাহরিয়ার নাফীসকে সুযোগ দেওয়ার দরকার ছিল। ক্রিকেটারদের অফুরন্ত ভক্ত। তারা ভালো করলে আমরা তাদের প্রশংসিত করি। যাকে ভালোবাসা যায় তার সমালোচনাও করা যায়। তবে আমি মনে করি, গাড়িতে ঢিল ছুড়া উচিত হয়নি। এতে আমাদের ভাবমূর্তি নষ্ট হয়েছে। ভবিষ্যতে বাংলাদেশ ভালো ম্যাচ খেলবে এই প্রত্যাশাই করছি।

ইনামুল হাসান
পান্থপথ, চাকরিজীবী
সামনের ম্যাচে শাহরিয়ার নাফীসকে যেন নামানো হয়।

মোঃ আনোয়ার উল্লাহ
চৌমুহনী, নোয়াখালী, ব্যবসায়ী
আমি মনে করি, ওয়েস্ট ইন্ডিজের কাছে বাংলাদেশের হার অত্যন্ত লজ্জাজনক।

একিউএম মাহফুল্লাহ আলম বাচ্চু
উত্তর শাহাজানপুর, লেখক
বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের কাছে বাংলাদেশের হার মেনে নিতে পারছি না। এর তদন্ত হওয়া উচিত। দুই বছর আগে সাকিবদের নেতৃত্বে বাংলাদেশ দল ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে। যদিও সেই দলটি ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় শ্রেণীর দল ছিল। মনে হচ্ছে, সাকিব বাহিনী বর্তমান ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয় শ্রেণীর দল ভেবে হালকাভাবে দেখেছে। ব্যাপারটি হতাশাজনক।

রকিব
ফেনী, ব্যবসায়ী
খেলায় সাকিব বাহিনী যেভাবে খেলল তা পুরো জাতিকে লজ্জায় ফেলল। তাদের কি দায়িত্ববোধ বলে কিছুই নেই? আর খেলা শেষে সাকিব সংবাদ সম্মেলনে যেভাবে সংবাদ সম্মেলন করছে তা আমাদের আরও মর্মাহত করেছে। তাদের কাছে আমাদের প্রত্যাশা ভালো খেলা।

তারেক রহমান
তেঁতুলিয়া, পঞ্চগড়, শিক্ষার্থী
বাংলাদেশ দলের টাইগার নাম পরিবর্তন করা দরকার। এখন আমাদের ভুল থেকে শিক্ষা নেওয়া উচিত। তারা কি শিক্ষা নিয়েছে, অহঙ্কার মনোভাব পরিবর্তন করা দরকার।

জসিম উদ্দিন, চট্টগ্রাম
সাতকানিয়া, ব্যবসায়ী
ইমরুল কায়েস পরপর দুই ম্যাচে খুবই খারাপ খেলেছে। তারপরও তাকে দলে নেওয়া হয়েছে। কিন্তু শাহরিয়ার নাফীসকে কেন নেওয়া হচ্ছে না?

মোঃ হোসেন
মুন্সীগঞ্জ, ব্যবসায়ী
ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খেলায় হার কোনোভাবে মেনে নিতে পারছি না। এভাবে হারাটা আমাদের হতাশ করে।

শেখ আবদুল কাদের
ঢাকা, ব্যবসায়ী
আমাদের গ্রামে যারা টুর্নামেন্টে খেলে তারাও মনে হয় এর চেয়ে ভালো খেলে। সমকালের সংবাদে 'বাঘের গর্জন আর বিড়ালের মিউমিউ' লেখাটা ঠিক হয়েছে।

সারোয়ার
ময়মনসিংহ, শিক্ষার্থী
রাকিবুল হাসানকে বাদ দিয়ে শাহরিয়ার নাফীসকে খেলানো উচিত। ইংল্যন্ডের বিরুদ্ধে খেলায় রাকিবুলকে বসিয়ে শাহরিয়ার নাফীসকে নিলে তিনি ভালো খেলবেন।


মোঃ ইব্রাহিম খলিলুল্লাহ
চট্টগ্রাম, ব্যবসায়ী
ওয়েস্ট ইন্ডিজ বোলিং সাফল্যে জয় ছিনিয়ে নিয়েছে। এখানে আশরাফুলকে বাদ দিলে বাংলাদেশ দল ভালো খেলতে পারবে, তার কোনো বিশ্বাস নেই। আমার বিশ্বাস আশরাফুলের অভিজ্ঞতা আগামী দিনে কাজে লাগবে।

সুমন
ফেনী, ব্যবসায়ী
বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের খেলায় আমাদের বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান আশরাফুল যেভাবে খেলল তাতে তার অভিজ্ঞতার কোনো নমুনার দেখা পাইনি। তাকে বারবার সময় দেওয়া হয়েছে কিন্তু তিনি কাজে লাগাতে পারেননি।

অ্যাডভোকেট আশরাফ হোসেন
পিরোজপুর, চাকরিজীবী
এ ঘটনা থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অনেক কিছু শেখার আছে। যাতে ভবিষ্যতে এমন পরাজয়ের পুনরাবৃত্তি না ঘটে।

এমএ মতিন সজীব
সিরাজগঞ্জ, চাকরিজীবী
মাশরাফি বিন মর্তুজাকে দলে আনলে বাংলাদেশ দল জিততে পারবে বলে আমার ধারণা।

ড. সুমন সূত্রধর
ওসমানীনগর, সিলেট, ডাক্তার
বাংলাদেশ দলের বর্তমান নবীন খেলোয়াড়দের মধ্যে অভিজ্ঞতার অভাব। অভিজ্ঞতা সম্পূর্ণ মাশরাফি, অলক কাপালি, শাহরিয়ার নাফীসদের মতো খেলোয়াড়দের দলে নিলে এরকম ভরাডুবি হতো না। তাদের দলে ফিরিয়ে নিয়ে আসলে বাংলাদেশ আরও ভালো খেলবে।

রবিউল হাসান মিলন
সাভার, চাকরিজীবী
যে ক্রিকেটার কোনো ম্যাচে খারাপ খেলবে তার জরিমানা করা উচিত। অভিজ্ঞ খেলোয়াড়দের বসিয়ে রাখা উচিত নয়। তাদের দলে ফিরিয়ে নেওয়া উচিত।

বলরাম
ব্রাহ্মণবাড়িয়া, ব্যবসায়ী
গতকালের খেলার ফলে মানুষ হতাশ হয়েছে অথচ সাকিব সংবাদ সম্মেলনে হাসাহাসি করেছে। এতে কোনো রহস্য রয়েছে। আমরা কান্না ধরে রাখতে পারছে না। বাংলাদেশ দলের কাছে আমরা অনেক কিছু আশা করি।

সুমন
নাটোর, শিক্ষার্থী
গতকালের খেলা দেখে মনে হয়েছে এটি পাতানো ম্যাচ। বিষয়টি তদন্ত করে দেখা উচিত।

মোঃ ওবায়েদুল হক রুবেল
ফুলবাড়িয়া, শিক্ষার্থী
বাজে পারফর্ম করা খেলোয়াড়দের জরিমানা করা উচিত। তাহলে তাদের মনে থাকবে।

তাপস
নড়াইল, শিক্ষার্থী
বাংলাদেশ যা খেলেছে তাতে খুবই খারাপ লেগেছে।

মাহফুজ
যশোর, চাকরিজীবী
ক্রিকেট দলে এত টাকা খরচ না করে ফুটবলে খরচ করা উচিত। তাহলে এশিয়া মহাদেশে আরও নাম করা সম্ভব হতো।

বাবুল হোসেন মাহবুব
চট্টগ্রাম, চাকরিজীবী
বাংলাদেশের দলের টিম ম্যানেজমেন্টের উচিত আশরাফুলকে আরও উপরে ব্যাটিংয়ে নামানো।

হেদায়েতুল্লাহ
চট্টগ্রাম, চাকরিজীবী
মাশরাফিকে দলে অন্তর্ভুক্ত করলে আমরা দলের কাছ থেকে আরও ভালো খেলা দেখতে পারব।

অমিত বণিক
কিশোরগঞ্জ, উন্নয়ন কর্মী
বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের কাছে বাংলাদেশের হার খুবই দুঃখজনক ঘটনা। এই হারে নিশ্চুপ হয়ে পড়েছে গোটা বাংলাদেশ। আশা করি, ভবিষ্যতে আমাদের আর এরকম লজ্জাজনক পরিস্থিতি মোকাবেলা করতে হবে না।

সোহাগ
বগুড়া, চাকরিজীবী
শাহরিয়ার নাফীসকে ওপেনিংয়ে কেন নেওয়া হচ্ছে না? নাঈমের কাছ থেকে কিছু পাওয়া যাচ্ছে না। প্রত্যেক দলের ক্যাপ্টেন সামনে থেকে যে নেতৃত্ব দেয় যেমন পাকিস্তানের ক্যাপ্টেন, সাকিবেরও তেমনটাই করা উচিত।

জামাল হোসেন
চট্টগ্রাম, শিক্ষার্থী
আমরা দলের পরিবর্তন চাচ্ছি। মাশরাফি, শাহরিয়ার নাফীস, অলক কাপালিকে দলে অন্তর্ভুক্ত করা হোক। রাকিবুল, নাঈম, আশরাফুলদের বাদ দেওয়া হোক। সাকিবের কাছ থেকে ভালো কিছু প্রত্যাশা করি।

সৈয়দ রেজাউল করিম জাহাঙ্গীর
লাকসাম, চাকরিজীবী
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলায় বাংলাদেশের পরিকল্পনায় কোনো ভুল ছিল। টস জিতে ফিল্ডিং নেওয়া উচিত ছিল।

তৌহিদ শহীদ
ইন্দিরা রোড, ব্যবসায়ী
আমাদের এমন পরাজয়ে কষ্ট পেতে হয়েছে।

মোঃ সালামত প্রধান
কুমিল্লা, চাকরিজীবী
বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের কাছে বাংলাদেশের হার অত্যন্ত দুঃখজনক। এ লজ্জা আমরা রাখব কোথায়। এ কথাটি আমি কত কষ্ট ও বেদনা থেকে উপলব্ধি করলাম, তা প্রকাশ করতে পারব না। কেন এমন হলো? কেন কোটি কোটি দর্শককে লজ্জায় ফেলল সাকিব বাহিনী?

ইমরান
উত্তরা, চাকরিজীবী
সাকিব বাহিনী কোনো কিছুর সঙ্গে জড়িত আছে কি-না তা তদন্ত করা উচিত।

তৌহিদ
লালবাগ, ব্যবসায়ী
আমাদের এভাবে লজ্জা দেওয়া বাংলাদেশের ক্রিকেটারদের উচিত হয়নি।

মুনতাসীর মামুন
বগুড়া, শিক্ষার্থী
আমাদের ব্যাটিং মান আরও উন্নত করা উচিত। আশরাফুলকে বাদ দিয়ে দেওয়া উচিত। আরও কয়েকজনকে বাদ দিয়ে দলে কিছু পরিবর্তন করলে বাংলাদেশ আরও ভালো খেলা উপহার দিতে পারবে।

ইমন
গোপালগঞ্জ, শিক্ষার্থী
অধিনায়ক হিসেবে সাকিবের পারফরম্যান্স খারাপ ছিল। অন্য অধিনায়কদের পারফরম্যান্স দেখে সাকিবের শেখা উচিত। আশরাফুলকে ৪ নম্বরেই রাখা উচিত। পরের ম্যাচগুলো যেন আশরাফুলকে খেলানো হয়।

মুহাম্মদ সালমান হৃদয়
কালিবাড়ী রোড, ভোলা, শিক্ষার্থী
ব্যাটিং বিপর্যয়ের কারণ অনুসন্ধান করা হোক। এত কম রানে সবাই আউট হয়ে গেল কেন?

পাপ্পু
চট্টগ্রাম, ব্যবসায়ী
বাংলাদেশের এমন খেলা মেনে নেওয়া যায় না। তবে আরও খারাপ লেগেছে কিছু দর্শকের আচরণ। কেন খেলোয়াড়দের বাসে ঢিল মারা হলো? পরের ম্যাচগুলো দল ভালো খেলবে বলে আশা করি।

মহম্মদ আইয়ুব
পটিয়া, চট্টগ্রাম, চাকরিজীবী
ইমরুল কায়েস প্রতিটি ম্যাচে খারাপ খেলছে। এর পরিবর্তে শাহরিয়ার নাফীসকে কেন সুযোগ দেওয়া হয় না? দল বিপর্যয়ে পড়লে অধিনায়ক রুখে দাঁড়ান। সাকিব আল হাসান এখনও তা করতে পারছেন না। আশরাফুলকে আরও পরে নামানো হোক।

অ্যাডভোকেট রফিকুল ইসলাম
মুন্সীগঞ্জ, আইনজীবী
টিভি সেটের সামনে বসে হতাশ হয়েছি। ভালো করার জন্য মাথা ঠাণ্ডা রেখে খেলতে হবে। এই পরাজয়ে শুধু তাদের নয়, দেশের জন্যও কষ্টের। এটা যেন খেলোয়াড়রা মনে রাখেন।

মোঃ শামীম মিয়া
চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয়, শিক্ষার্থী
১১ জন খেলোয়াড় মিলে হাফ সেঞ্চুরি করতে পারায় বোর্ড কর্মকর্তা ও খেলোয়াড়দের আন্তরিক অভিনন্দন!

মমতাজুল ইসলাম মিঠু
জলঢাকা, নীলফামারী, শিক্ষার্থী
শাহরিয়ার নাফীসকে নিয়ে আসতে হবে। নিজেদের মাটিতে আমরা আর এভাবে হারতে চাই না। পরবর্তী সময়ে যেন দল ভালো খেলে।

মু. নিজামউদ্দিন খোকন
আলুবাজার, পুরান ঢাকা
পরের ম্যাচগুলো যেন বাংলাদেশ ভালো খেলে। নেদারল্যান্ডসের খেলায় জিততেই হবে আমাদের।

রোকনুজ্জামান রোকন
রংপুর, ব্যবসায়ী
পরে ব্যাটিং করলে ভালোই হতো। ওরা বোলিংয়ে ভালো, এ জন্য আগে ব্যাটিং নেওয়া ঠিক হয়নি।

হারুন অর রশিদ
বরিশাল, কৃষি মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা
হারজিত থাকবেই। আজ জিতবে কাল হারবে, হাসি-কান্না থাকবেই।

তাহমিনা আক্তার অনি
খুলনা, শিক্ষার্থী
স্বাধীনতা অর্জন করার চেয়ে রক্ষা করা কঠিন। এর চাক্ষুষ প্রমাণ সাকিব। আমরা সবচেয়ে মিস করছি মাশরাফি বিন মর্তুজাকে। সাকিব যেন তার আচরণ পরিবর্তন করে, এমন পরাজয়ের হাসি নিয়ে টিভির সামনে আসা ঠিক হয়নি তার।

মোঃ জামাল হুসেন
লক্ষ্মীপুর, ব্যবসায়ী
খেলায় রাজনীতি ঢুকে যাওয়াতেই এই অধঃপতন। খেলার ভেতরে দলে অন্তর্ভুক্ত করা না-করা নিয়ে রাজনীতি হয়। এটা বন্ধ করতে হবে।

মোঃ শহিদুল ইসলাম
কুমিল্লা, এসএসএসি পরীক্ষার্থী
১১ জন খেলোয়াড়, নাকি ১৬ কোটি মানুষের হার? সাকিব আল হাসান বলছেন, তাদের পরিকল্পনা ছিল। কিন্তু কী পরিকল্পনা ছিল, এটা জানার খুব ইচ্ছা।

মোঃ মিজানুর রহমান
ফার্মগেট, চাকরিজীবী
মানুষ সিডর, আইলায় কষ্ট পেয়েছিল। এর চেয়ে বেশি কষ্ট পেয়েছে গতকাল। কারও দায়িত্বজ্ঞান ছিল না। সাকিব যেভাবে কথা বলল_ তার ভেতর কি কোনো কষ্টই হয়নি? আশরাফুলকে বাদ দিতে হবে।

ফারুক ভূঁইয়া রবিন
জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শিক্ষার্থী
ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়কের হাসিমুখ আমাদের হতাশ করেছে। আশা করছি, বাংলাদেশ আগামী ম্যাচে অবশ্যই জিতবে। তবে ক্রিকেটারদের বহন করা বাসে ঢিল ছোড়ার কারণে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। এটি আমাদের জন্য অপমানজনক। ঢিল ছোড়া ঠিক হয়নি।

আবদুর রহিম
সিলেট, চাকরিজীবী
বিশ্বকাপকে কেন্দ্র করে এদেশের শত শত কোটি টাকা খরচ করা হয়েছে। তবুও এ দেশের মানুষ কোনো প্রশ্ন তোলেনি। কারণ এ দেশের মানুষ ভেবেছে এগুলো দেশের জন্য সম্মান বয়ে আনবে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খেলায় বাংলাদেশ দল বাজে খেলে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে।


মোঃ আলমগীর হোসেন
পটুয়াখালী, ব্যবসায়ী
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার ফলে আমাদের মন ভেঙে গেছে। তারপরও আমরা বাংলাদেশ দলকে সামনে এগিয়ে যেতে অনুরোধ জানাব। বাংলাদেশকে নিয়ে আমাদের অনেক স্বপ্ন ছিল। কিন্তু হঠাৎ করে সেই স্বপ্ন ভেঙে গেছে। এখন এমন কিছু যেন না হয় যাতে খেলোয়াড়দের মন ভেঙে যায় এবং পরের ম্যাচগুলো খারাপ খেলে। তাদের সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা আমাদের মতো ক্রিকেটপ্রেমীদেরই দিতে হবে।


মোঃ আবু তৈয়ব
চট্টগ্রাম কলেজ, শিক্ষার্থী
আমরা যা আশা করেছিলাম তা পাইনি। ক্রিকেটাররা এতগুলো দর্শককে কাঁদাল। আসলে ওরা নিজেরা কাঁদেনি, বাংলাদেশের ১৬ কোটি মানুষকে কাঁদিয়েছে। আশা করেছিলাম, বাংলাদেশ দল অন্তত ২০০-২৫০ রান টার্গেট দেবে। কিন্তু তারা মাত্র ৫৮ রানে অলআউট হয়ে গেল। এটি খুবই লজ্জাজনক ব্যাপার। তবে আমরা আত্মবিশ্বাস হারাতে চাই না। আমরা আশা করি, ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টাইগাররা জয় ছিনিয়ে আনবে।

No comments

Powered by Blogger.