পাকিস্তানে গুলি করে ৭ এনজিও কর্মীকে হত্যা

পাকিস্তনের উত্তর-পশ্চিমাঞ্চলে বন্দুকধারীদের চোরাগোপ্তা হামলায় ছয় মহিলাসহ ৭ ত্রাণকর্মী নিহত হয়েছে। নিহত ছয় মহিলার মধ্যে দুই জন স্বাস্থ্যকর্মী এবং বাকি পাঁচ জন শিক্ষক। নিহতরা সবাই পাকিস্তানী।
স্থানীয় পুলিশ কর্মকর্তা আব্দুর রশীদ খান জানান, পাকিস্তানের উজালা দাতব্য সংস্থা পরিচালিত শিশুদের একটি কমিউনিটি সেন্টার থেকে ত্রাণকমীরা কাজ শেষে গাড়িতে করে বাড়ি ফেরার পথে হামলার শিকার হন। খবর বিবিসি অনলাইনের।
ইসলামাবাদে বিবিসি প্রতিনিধি এলেম মকবুল বলেছেন, পাকিস্তানে এই প্রথম এনজিও কর্মীদের ওপর হামলার ঘটনা ঘটল। দুটি মোটরবাইকে চড়ে চার জন হামলাকারী এই হত্যাকা- ঘটায়। কিছু দিন ধরে জঙ্গীরা টিকাদান কর্মীদের টার্গেট করছে। গত মাসে বন্দুকধারীরা কয়েক দফা হামলা চালিয়ে পাকিস্তানে জাতিসংঘের পোলিও টিকাদান কর্মসূচীতে নিয়োজিত কয়েক স্বাস্থ্যকর্মীকে হত্যা করেছে। গতকালের এ হামলায় গাড়িচালক মারাত্মকভাবে আহত হয়েছে। পেশোয়ার এবং লাহোরের সংযোগ সড়কের কাছে সোয়াবি এলাকায় এ হত্যাকা- ঘটে। সোয়াবির শাহ মনসুর মেডিক্যাল কমপ্লেক্সের ডাক্তাররা ৭টি লাশ পাওয়ার কথা জানিয়েছেন। হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি। তবে রক্ষণশীল খাইবার পাখতুনখাওয়া প্রদেশের জঙ্গীরা বরাবরই নারী শিক্ষার বিরোধিতা করে আসছে। প্রায়ই তাদের হামলার শিকার হচ্ছে নারী শিক্ষার্থী এবং স্কুলসমূহ।

No comments

Powered by Blogger.