বাজারে অশ্লীল ভিডিও চিত্র, কলেজছাত্রীর আত্মহত্যার চেষ্টা- ফেনীতে ধর্ষণের পর হত্যা, লাশ পুড়িয়ে ফেলতে ঘরে আগুন

গৃহপরিচারিকাকে ধর্ষণ শেষে হত্যার পর লাশ পুড়িয়ে ফেলার চেষ্টার এক মর্মান্তিক ঘটনা ঘটেছে ফেনীতে। দুর্বৃত্তরা শহরের রামপুরা এলাকায় শুক্রবার দুপুরে ৩০ বছর বয়সী এই গৃহপরিচারিকার লাশ ঘরের ভেতর রেখে বাইরে থেকে ঘরে আগুন ধরিয়ে দেয়।
এলাকবাসী পরে আগুন নিভিয়ে ভেতরে গৃহপরিচারিকার ক্ষতবিক্ষত লাশ দেখতে পায়। এদিকে রংপুরে বিয়ের প্রলোভন দেখিয়ে কলেজছাত্রীর সঙ্গে অবৈধ মেলামেশার ভিডিওচিত্র ধারণ করে তা বাজারে ছেড়েছে এক লম্পট। এ ঘটনা জানাজানির পর ওই ছাত্রী লজ্জা, ক্ষোভ আর অপমানে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায়। মিঠাপুকুর থানায় গত বৃহস্পতিবার এ নিয়ে একটি মামলা হয়েছে। তবে লম্পট যুবক পালিয়ে গেছে। এ ছাড়া কুমিল্লার চৌদ্দগ্রামে শুক্রবার আট বছর বয়সী এক শিশুকে ধর্ষণ করেছে এক লম্পট। শুক্রবার সকালে কালিকাপুর ইউনিয়নের জামমুড়া গ্রামে এ ঘটনা ঘটে। এদিকে চট্টগ্রামের মীরসরাইয়ে কিশোরীকে ঘর থেকে তুলে নিয়ে গণধর্ষণের ঘটনায় পুলিশ তিন জনকে গ্রেফতার করেছে। মীরসরাই থানা পুলিশ বৃহস্পতিবার রাতে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলোÑ ধর্ষক জাফর, ইকবাল ও শাহাদাত। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা কিশোরী ধর্ষণের কথা স্বীকার করে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।
ফেনী ॥ শুক্রবার দুপুরে এক গৃহপরিচারিকাকে ধর্ষণের পর হত্যা করে পুড়িয়ে ফেলার চেষ্টা করা হয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায়- লক্ষ্মীপুর জেলার চরজগবন্ধ গ্রামের ইয়ার রহমানের মেয়ে সাহেদা আক্তার (৩০) গত ১৫ বছর যাবত ফেনী শহরের রামপুর এলাকায় মৃত রশিদ মিয়ার বাড়িতে গৃহপরিচারিকার কাজ করে আসছিল। বাড়ির মালিক ঢাকায় থাকলেও সাহেদা একা এ ঘরের দেখভাল করে আসছিল। শুক্রবার জুমার নামাজের সময় আগুন দেখে আশপাশের লোকজন দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে। ছুটে আসে দমকল বাহিনীর একটি ইফনিটও। আগুন নেভার পর ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করার পর সাহেদার ক্ষতবিক্ষত পড়ে থাকতে দেখা যায়। পুলিশ এসে লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে নিয়ে যায়। পুলিশের ধারণা, দুর্বৃত্তরা ধর্ষণের পর হত্যা করে লাশ পুড়িয়ে ফেলে ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিল।
রংপুর ॥ রংপুরের মিঠাপুকুর উপজেলার কাফ্রিখাল ইউনিয়নের আলীপুর গ্রামে এক দিনমজুরের মেয়ে (১৮) জায়গীরহাট স্কুল এ্যান্ড কলেজে দ্বাদশ শ্রেণীর ছাত্রী। কলেজে যাতায়াতের বালুয়া পাড়া গ্রামের আব্দুল ওয়াহেব বখাটে ছেলে গোলাম রব্বানী (২৭) তাকে প্রায়ই উত্ত্যক্ত করত। এক পর্যায়ে মেয়েটি তার প্রেমে পড়ে যায়। গত আগস্টে বিয়ের প্রলোভন দেখিয়ে তার সঙ্গে দৈহিক মেলামেশা করে এবং এ দৃশ্য গোপনে ক্যামেরায় ধারণ করে রাখা হয়। পরবর্তীতে মেয়েটিকে ঢাকায় নিয়ে ভিডিওর কথা তাকে অবহিত করে এবং এটি বাজারে ছেড়ে দেয়ার ভয় দেখিয়ে মেয়েটিকে অবৈধ মেলামেশা করতে বাধ্য করে। ঢকায় তাকে তিন দিন আটকে রেখে ধর্ষণ করে। এক পর্যায়ে মেয়েটি ঢাকা থেকে পালিয়ে গ্রামে গিয়ে জানতে পারে রব্বানী এক বিবাহিত এবং সন্তানের জনক। এরপর সে বিষয়টি গোপন রাখে এবং রব্বানীর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। এদিকে রব্বানী মঙ্গলবার ঐ ভিডিও চিত্রটি স্থানীয় জায়গীরহাটের ফারুক নামের এক কম্পিউটার ব্যবসায়ীর দোকানে ডাউন লোড করে বাজারে ছেড়ে দেয়। পরে সেখান থেকে ওই চিত্র মোবাইলের মাধ্যমে বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে। বিষয়টি জানতে পেরে ছাত্রীর মা বুধবার সকালে কম্পিউটার ব্যবসায়ীর দোকানে গিয়ে ভিডিওটি দেখে। বিষয়টি জানতে পেরে ওই ছাত্রী লম্পট রব্বানীর বাসায় গেলে রব্বানী তার সঙ্গে খারাপ আচরণ করে। এ সময় ছাত্রীটি তার বাসায় অনশন করে এবং লজ্জা ঘৃণা অপমানে বিষ পানে আত্মহত্যার চেষ্টা চালায়। এ সময় ধর্ষক রব্বানীসহ তার বাড়ির লোকজন পালিয়ে যায়। বৃহস্পতিবার খবর পেয়ে ব্র্যাকের মানবাধিকার ও আইন সহায়তা বিভাগের কর্মসূচী ব্যবস্থাপক ঘটনাস্থলে যায় এবং তাকে মিঠাপুকুর থানায় নিয়ে আসে এবং মেয়েটি তিনজনকে আসামি করে থানায় মামলা করেন। ধর্ষিতার মা অভিযোগ করেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমানকে জানানো হলে তিনি এ ব্যাপারে কোন ব্যবস্থা নেননি। মিঠাপুকুর থানার পুলিশ পরিদর্শক রেজাউল করীম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।
চৌদ্দগ্রাম ॥ কুমিল্লার চৌদ্দগ্রামের উজিরপুর ইউনিয়নের কালিকৃষ্ণনগর গ্রামের ব্র্যাক স্কুলছাত্রী বাড়ির পার্শ্ববর্তী জমিনে ফসলের নাড়া এবং খড়কুটা কুড়াতে যায়। এ সময় জামমুড়া গ্রামের আবদুর রশিদ ওরফে পাগলা রশিদের ছেলে বখাটে ফারুক ফুঁসলিয়ে শিশুটিকে নিজ বাড়িতে নিয়ে ধর্ষণ করে। শিশুটির চিৎকারে লোকজন ছুটে আসার পর ধর্ষক ফারুক পালিয়ে যায়। শিশুটিকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
চট্টগ্রাম ॥ চট্টগ্রামের মীরসরাই উপজেলার ইছাখালী ইউনিয়নে এক কিশোরীকে গণধর্ষণের ঘটনায় তিন ধর্ষককে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার রাত ২টার দিকে চট্টগ্রামের মীরসরাই উপজেলার ইছাখালী ইউনিয়নের চুনি মিঝির টেক এলাকায় ঘটে এ গণধর্ষণের ঘটনা। ১৮ বছর বয়সী ঐ কিশোরী বাদী হয়ে মীরসরাই থানায় একটি মামলা দায়ের করে। মামলার আসামিরা হলোÑ ঐ এলাকার কবির আহমদের পুত্র মোঃ জাফর (৫০), নুরুল হকের পুত্র মোঃ রাসেল (২৫), আবুল কালামের পুত্র ইকবাল হোসেন (৩২), টুকু সওদাগরের পুত্র মোঃ সোহাগ (৪০), হুদা মিয়ার পুত্র রাহেল মিয়া (৩৬), ওবায়দুল হক ভুঁইয়ার পুত্র কামাল হোসেন (৫০) এবং আব্দুল হাইয়ের পুত্র শাহাদাত (২২)।
রূপগঞ্জ ॥ রূপগঞ্জের তেতলাবো এলাকায় পেরাব আদর্শ উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণের পর ধর্ষকরা এলাকায় দাবড়ে বেড়াচ্ছে। ধর্ষণ মামলা ভিন্ন খাতে নিতে পুলিশ নানা টালবাহানা করছে বলে অভিযোগ ওঠেছে। গত ২ জানুয়ারি ঘটলেও ধর্ষকদের হুমকির মুখে থানায় যেতেও সাহস করেনি ধর্ষিতার পরিবার। অবশেষে স্থানীয়দের সহযোগিতায় বৃহস্পতিবার রাতে ধর্ষিতার পরিবার থানায় মামলা দায়ের করেছে। ঘটনাটি উপজেলার তারাবো পৌরসভার তেতলাবো এলাকার।
রাজশাহী ॥ মর্জিনা বেগমের সংসার জীবন মাত্র পাঁচ বছরের। এই পাঁচ বছরের মধ্যে স্বামী ও শাশুড়ির নির্যাতনে তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে চারবার। সর্বশেষ গত রবিবার যৌতুকের দাবিতে তাকে আবারও নির্যাতনের পর বাড়ি থেকে তাড়িয়ে দেয়া হয়েছে। মর্জিনা গত কয়েকদিন ধরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। মর্জিনা রাজশাহীর পবা উপজেলার শীতলাই গ্রামের তুহিনুরের স্ত্রী। শুক্রবার হাসপাতালে চিকিৎসাধীন মর্জিনা জানান, ‘পান থেকে চুন খসলেই’ খুন করার মতো অবস্থা সৃষ্টি হয়। শুরু হয় মারধর। প্রায় প্রতি দিনই তার ওপরে চালানো হয় শারীরিক ও মানসিক নির্যাতন। তিনি বলেন, নিজের সঙ্গে যুদ্ধ করতে করতে হাঁপিয়ে উঠেছেন।

No comments

Powered by Blogger.