আজ জিয়াউর রহমানের জন্মবার্ষিকী

আজ বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী। তিনি ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি বগুড়া জেলার গাবতলী উপজেলায় জন্মগ্রহণ করেন। আর ১৯৮১ সালের ৩০ মে মারা যান।
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপি ২ দিনের কর্মসূচী ঘোষণা করেছে। ঘোষিত কর্মসূচীর আওতায় আজ সকাল দশটায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নেতৃত্বে দলের সর্বস্তরের নেতাকর্মীরা শেরেবাংলানগরে জিয়ার মাজারে পুষ্পমাল্য অর্পণ, ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিলে অংশ নেবেন। এ ছাড়া দলের পক্ষ থেকে বিভিন্ন জাতীয় দৈনিকে জিয়াউর রহমান স্মরণে ক্রোড়পত্র প্রকাশ করা হচ্ছে। সকাল ৬টা থেকেই কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের সকল দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হচ্ছে। ।
পর দিন ২০ জানুয়ারি বিকেলে ঢাকা মহানগর নাট্যমঞ্চে জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর আলোচনাসভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া উপস্থিত থাকার কথা রয়েছে। একইভাবে সারাদেশে আলোচনা সভা করবে বিএনপির বিভিন্ন ইউনিট কমিটি। ১৩ জানুয়ারি বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম এ কর্মসূচী ঘোষণা করেন।
জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে আজ বিকেল ৩টায় নয়াপল্টন ভাসানী ভবন মিলনায়তনে জিয়া স্মৃতি পাঠাগার উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। বিশেষ অতিথি থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা। সভাপতিত্ব করবেন বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক ও জিয়া স্মৃতি পাঠাগারের আহ্বায়ক আবদুস সালাম।

No comments

Powered by Blogger.