রাবি কাস বন্ধ পরীক্ষা স্থগিত ১১ ও ১৭ ফেব্রম্নয়ারি পর্যন্ত- সিন্ডিকেট সভায় তদন্ত কমিটি গঠন

 সোমবার রাতের ঘটনার বিষয়ে মঙ্গলবার সন্ধ্যায় উপাচার্য ভবনের লাউঞ্জে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরম্নরী সভায় ৫ সদস্যবিশিষ্ট একটি তদনত্ম কমিটি গঠন করা হয়েছে।
এছাড়া আগামী ১১ ফেব্রম্নয়ারি পর্যন্ত সকল বিভাগের কাস এবং আগামী ১৭ ফেব্রম্নয়ারি পর্যনত্ম বিশ্ববিদ্যালয়ের সকল পরীা স্থগিত করা হয়েছে। সিন্ডিকেট সভাপতি ও উপাচার্য প্রফেসর ড. আব্দুস সোবহান জনকণ্ঠকে জানান, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হবে না।
সভা সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভাপতি উপাচার্য প্রফেসর ড. আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় সর্বসম্মতিক্রমে গঠিত ৫ সদস্যের তদনত্ম কমিটির আহ্বায়ক করা হয়েছে জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর গোলাম কবীরকে। এছাড়া কমিটির সদস্যরা হলেন- সিন্ডিকেট সদস্য প্রফেসর চৌধুরী জুলফিকার মতিন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্য প্রফেসর আকতার ফারম্নক, সৈয়দ আমীর আলী হলের প্রাধ্য প্রফেসর সাইফুল ইসলাম ও রসায়ন বিভাগের প্রফেসর এম. নজরম্নল ইসলাম। কমিটিকে ঘটনার কারণ অনুসন্ধান, দোষীদের চিহ্নিতকরণ ও তাদের বিরম্নদ্ধে কী ব্যবস্থা নেয়া যায় তা অবিলম্বে পেশ করার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া সিন্ডিকেটের সভায় ছাত্র ফারম্নক হোসেনের মৃতু্যতে শোক প্রকাশ, শোকসনত্মপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও আহতদের প্রতি সমবেদনা জ্ঞাপন, আইনশৃঙ্খলা রাকারী বাহিনীকে আরও কার্যকর ভূমিকা পালনের আহ্বান এবং ঘটনার বিচার বিভাগীয় তদনত্মের ব্যবস্থার জন্য সরকারকে অনুরোধ জানানোর সিদ্ধানত্ম গ্রহণ করা হয়।

No comments

Powered by Blogger.