ফুলবাড়ী সীমান্তে বিএসএফের রাবার বুলেটে ৫ বাংলাদেশী আহত

জেলার ফুলবাড়ী উপজেলার খালিশা কোটাল সীমান্তে বিএসএফের রাবার বুলেটে ৫ গরু ব্যবসায়ী আহত হয়েছেন। আহত একজনকে প্রথমে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
অবস্থার অবনতি ঘটলে দুপুরে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বালাটারী বিএসএফ বিওপি কমান্ডার ফিরোজ আলম জানান, শুক্রবার ভোরে কয়েকজন গরু ব্যবসায়ী গরু পাচারের জন্য সীমান্ত এলাকায় গেলে ভারতের বসকোটাল ক্যাম্পের বিএসএফ জওয়ানরা তাদের ধাওয়া করে এবং রাবার বুলেট ছোড়ে। এতে ৫ জন আহত হয়। আহতরা হলেন লালমনিরহাটের আরিফুল হক (২০), ফুলবাড়ির বালাটারী গ্রামের আমিনুল ইসলাম (২৮), খালিশা কোটাল গ্রামের কৃষ্ণচন্দ্র (২৮), জাহাঙ্গীর (৩০), সফিকুল(২৩)। এদের মধ্যে সফিকুলকে মারতœক আহত অবস্থায় ফুলবাড়ী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর থেকে বালাটারী বিজিবি ক্যাম্পের জওয়ানরা টহল জোরদার করেছে।
ফুলবাড়ী হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. এরশাদুল হক জানান, সফিকুলের বাম পায়ে একাধিক রাবার বুলেটের ক্ষত রয়েছে। রক্তক্ষরণ বেশি হওয়ায় দুপুরে সফিকুলকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
বিজিবির শিমুলবাড়ী কোম্পানি কমান্ডার সুবেদার মকবুল হোসেন ঘটনায় সত্যতা স্বীকার করে জানিয়েছেন, এ ঘটনার প্রতিবাদে বালাটারী বিজিবি ক্যাম্প থেকে বিএসএফর বসকোটাল ক্যাম্পে কড়া প্রতিবাদ জানিয়ে পত্র দেয়া হয়েছে। একই সঙ্গে পতাকা বৈঠকে বসে ব্যাখ্যা চাওয়া হয়েছে বিএসএফের কাছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএসএফ পক্ষ সাড়া দেয়নি।

No comments

Powered by Blogger.