বাহরাইনে নিহত ১৩ বাংলাদেশীর লাশ ২২ জানুয়ারি আসছে

 বাহরাইনে অগ্নিকাণ্ডে নিহত ১৩ বাংলাদেশীর লাশ আগামী ২২ জানুয়ারি মঙ্গলবার ঢাকায় আসছে। এদিন এমিরেটসের একটি বিমানযোগে লাশগুলো হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে। মন্ত্রী নিজেই লাশ গ্রহণ করবেন বলে তিনি জানান।
প্রবাসীকল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের বরাত দিয়ে তাঁর ব্যক্তিগত কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। এর আগে গত বুধবার রাজধানীর ইস্কাটনের প্রবাসী কল্যাণ ভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী বলেন, বাহরাইনের রাজধানী মানামায় অগ্নিকাণ্ডে নিহত ১৩ বাংলাদেশীর লাশ আগামী সপ্তাহেই দেশে আসবে। সরকার এ বিষয়ে সম্ভাব্য সব প্রচেষ্টা অব্যাহত রেখেছে। এ সময় প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. জাফর আহমেদ খান, বিএমইটির মহাপরিচালক বেগম শামসুন্নাহারসহ সংশিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিন মন্ত্রী বলেন, বাহরাইনে নিহত ব্যক্তিদের লাশ পরিবহন খরচ বাংলাদেশ সরকার বহন করবে। এছাড়া সরকার লাশ পরিবহন ও দাফন বাবদ নিহত ব্যক্তিদের প্রতি পরিবারকে ৩৫ হাজার এবং দুই লাখ টাকা করে আর্থিক অনুদান প্রদান করবে। এছাড়া নিহতরা যে যে কোম্পানিতে চাকরি করতেন সেখানে তাদের পাওনা বেতন ও ক্ষতিপূরণ আদায়ের সব প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান মন্ত্রী।
উল্লেখ্য, মানামার মুখারকা এলাকার তিনতলা একটি ভবনে আগুন লাগলে ১৩ বাংলাদেশী মারা যান।

No comments

Powered by Blogger.