শমসের মবিনের পার্টিতে বিভিন্ন দেশের কূটনীতিক

বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর দেয়া পার্টিতে অংশ নিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা। শুক্রবার দুপুরে রাজধানীর বনানী ডিওএইচএসের একটি বাড়িতে এ পার্টির আয়োজন করেন শমসের মবিন চৌধুরী।
দুপুর দেড়টা থেকে শুরু করে এ পার্টি চলে বেলা আড়াইটা পর্যন্ত। তবে এ পার্টির আয়োজন কোন রাজনৈতিক উদ্দেশ্যে নয় বলে সাংবাদিকদের জানিয়েছেন শমসের মবিন। পার্টিতে অংশ নেয়া বিদেশী কূটনীতিকদের মধ্যে ছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজেনা, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন, কানাডার হাইকমিশনার হিদার ক্রুডেন, অস্ট্রেলিয়ার হাইকমিশনার গ্রেগ উইনকক, জার্মানির রাষ্ট্রদূত আলব্রেখট কনসে, ইতালির রাষ্ট্রদূত জর্জিও গুগলিয়েলমিনো, ফ্রান্সের রাষ্ট্রদূত মিশেল ত্রাঁকিয়ে, চীনের রাষ্ট্রদূত লি জুন, তুরস্কের রাষ্ট্রদূত মেহমুত ভারকুল ইরকুল, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি ইয়ুন-ইয়াং, ভুটানের রাষ্ট্রদূত দাসো বাপ খেসাং। পার্টিতে অংশ নিয়েছিলেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচীর (ইউএনডিপি) আবাসিক প্রতিনিধি নিল ওয়াকার, জাতীয় পার্টির নীলফামারী-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য কাজী ফারুক কাদের, সাবেক কূটনীতিক মাসুম চৌধুরী ও ফারুক আহমেদ চৌধুরী।
এ ব্যাপারে শমসের মবিন চৌধুরী বলেন, এটি ছিল একটি সামাজিক অনুষ্ঠান। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে ব্যক্তিগত বা সামাজিক অনুষ্ঠানের আড়ালে এটি ছিল বিএনপির কূটনৈতিক তৎপরতা। খালেদা জিয়াসহ বিরোধী দলের নেতাদের নামে মামলা, চলমান রাজনীতি, যুদ্ধাপরাধীদের বিচার ইস্যু, তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ও রাশিয়ার সঙ্গে সরকারের অস্ত্র ক্রয় চুক্তিসহ বিভিন্ন বিষয়ে কূটনীতিকদের কাছে বিএনপির অবস্থান তুলে ধরতে শমসের মবিন চৌধুরী এ পার্টির আয়োজন করেন।

No comments

Powered by Blogger.