পরিবারকে আশ্বাস ॥ আঁখিকে সব ধরনের সহযোগিতা দেবেন দুই মন্ত্রী

এ্যাসিডদগ্ধ ইডেন কলেজছাত্রী শারমিন আক্তার আঁখিকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি ও মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরীন শারমিন চৌধুরী।
শুক্রবার দুপুরে তাঁরা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আঁখিকে দেখার পর সাংবাদিক ও আঁখির পরিবারের সদস্যদের এমন আশ্বাসের কথা জানান।
শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে এ্যাডিসদগ্ধ আঁখিতে দেখতে যান পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। এর পরেই সেখানে হাজির হন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ড. শিরীন শারমিন চৌধুরী।
তাঁরা আঁখির সার্বিক বিষয়ের খোঁজখবর নেন। পরে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, অল্প সময়ের মধ্যে পুলিশ আসামিদের গ্রেফতার করতে সক্ষম হবে। নারী নির্যাতনের বিরুদ্ধে সরকার, জনগণ ও সুশীল সমাজ, বিশেষ করে সংবাদমাধ্যমের উলেখযোগ্য ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাঁরা সরকার এবং আওয়ামী লীগের পক্ষ থেকেও মেয়েটির খোঁজখবর নিচ্ছেন। আঁখিকে সব ধরনের প্রয়োজনীয় সহায়তা করা হবে বলেও তাঁরা জানান।
এর আগে গত বুধবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আঁখিতে দেখতে যান। তিনিও আঁখিকে সব ধরনের সহায়তা করার আশ্বাস দেন। আসামিদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে বলেও তিনি জানান। বৃহস্পতিবার স্থানীয় সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন আঁখিকে দেখতে ঢামেক হাসপাতালে যান। তিনিও আঁখিকে সব ধরনের সহায়তা দেয়ার আশ্বাস দেন।
গত ১৫ জানুয়ারি মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় রাজধানীর বংশাল থানাধীন চানখাঁরপুল মোড়ে কাজী অফিসের দোতলায় রাজধানীর ইডেন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের (সম্মান) শিক্ষার্থী শারমীন আক্তার আঁখিকে (২৪) প্রথমে ছুরিকাঘাত করে কথিত প্রেমিক মনির। পরে মনিরের বন্ধু মাসুমও আঁখিকে ছুরিকাঘাত করে। ছুরিকাঘাতের পর দুই নরপশু আঁখিকে এ্যাসিডে ঝলসে দেয়।
পুলিশ আঁখিকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করে। আঁখির চিকিৎসায় বৃহস্পতিবার ৫ জন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের মেডিক্যাল বোর্ড গঠিত হয়েছে। বোর্ডটি আঁখির সার্বিক বিষয়াদির খোঁজখবর রাখছেন। উন্নত চিকিৎসা দেয়া হচ্ছে আঁখিকে।

No comments

Powered by Blogger.