তারেককে জড়িয়ে সরকার নাটক সাজাচ্ছে ॥ বিএনপির দাবি

সংসদে যেতে বাধা দিতেই চট্টগ্রামের ১০ ট্রাক অস্ত্র মামলায় তারেক রহমানকে জড়িয়ে সরকার নাটক সাজাচ্ছে বলে অভিযোগ করেছে প্রধান বিরোধী দল বিএনপি।
চট্টগ্রামের ১০ ট্রাক অস্ত্র মামলার আসামির স্বীকারোক্তির উদ্ধৃতি দিয়ে তারেক রহমানকে জড়িয়ে প্রকাশিত সংবাদকে একটি বিশেষ গোয়েন্দা সংস্থার রিপোর্ট বলে দাবি করেছে দলটি। মঙ্গলবার দুপুরে সংসদ ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তারেক রহমানকে নিয়ে বানোয়াট তথ্য প্রচারকে উদ্দেশ্যমূলক বলে মনত্মব্য করেন বিরোধী দলের চীফ হুইপ জয়নুল আবদিন ফারম্নক। সংসদে গেলেও সরকারী দলের বৈরি আচরণে বিএনপি কত দিন অধিবেশনে থাকতে পারে সে নিয়েও সংশয় প্রকাশ করেন তিনি। তবে সরকার যত ভাবেই বাধাই দিক না কেন জনগণের স্বার্থে বিএনপি সংসদ অধিবেশনে যোগ দেবে বলে দৃঢ়তা প্রকাশ করেন তিনি।
সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন বিরোধীদলীয় চীফ হুইপ জয়নুল আবদিন ফারম্নক। এ সময় সংসদ সদস্য আশরাফউদ্দিন নিজান, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, ব্যারিস্টার খন্দকার মাহবুবউদ্দিন খোকন, লুৎফর রহমান, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, নীলুফার ইয়াসমিন মনি, রেহানা আক্তার রানু উপস্থিত ছিলেন।
১০ ট্রাক অস্ত্র মামলায় তারেক রহমানের সম্পৃক্ততা নিয়ে প্রকাশিত সংবাদকে একটি বিশেষ গোয়েন্দা সংস্থার রিপোর্ট আখ্যায়িত করে বিরোধী দলের চীফ হুইপ বলেন, এ সবই সরকারের সাজানো নাটক। বিএনপিকে সংসদ অধিবেশনে যোগ দিতে বাধা দেয়ার জন্য পরিকল্পিতভাবে একটি গোয়েন্দা সংস্থাকে দিয়ে রিপোর্ট করানো হচ্ছে। পাশাপাশি প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের সিনিয়র সংসদ সদস্যরা সংসদ অধিবেশনে বসে বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে আপত্তিকর মনত্মব্য করছেন।
সংসদে গেলেও কত দিন থাকা যাবে এ নিয়ে সংশয় প্রকাশ করে বিরোধীদলীয় চীফ হুইপ বলেন, আমরা যখন সংসদে যাওয়ার সিদ্ধানত্ম গ্রহণ করেছি ঠিক তখনই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম আমাদের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অমানুষ হিসেবে আখ্যায়িত করেছেন। সরকারী দলের শীর্ষ নেতারা দিনের পর দিন এমন সব অশালীন বক্তব্য দিয়ে বেড়াচ্ছেন। তাঁদের আচরণে প্রমাণিত হয় তাঁরা চান না আমরা সংসদে যাই। তাদের কাজের গঠনমূলক সমালোচনা করি। তাদের অপকর্ম নিয়ে প্রতিবাদ জানাই। কারণ আমরা সংসদে গেলে তো তাদের আসল চেহারাটি জনগণের কাছে প্রকাশ হয়ে পড়বে। তিনি বলেন, সরকার যত বাধাই সৃষ্টি করম্নক তবুও আমরা সংসদে যাব। জনগণের পৰে কথা বলার চেষ্টা করব।
তিনি বলেন, সোমবার কয়েকটি সংবাদপত্রে তারেক রহমানকে জড়িয়ে ১০ ট্রাক অস্ত্র মামলা সংক্রানত্ম কিছু তথ্য প্রকাশ করা হয়েছে। তারেক রহমান ও পরেশ বড়ুয়া হাওয়া ভবনে গোপন বৈঠক হয়েছে বলে উলেস্নখ করা হয়েছে। অথচ এসব তথ্যের কোন ভিত্তি নেই। মূলত তারেকের চরিত্রহরণের জন্যই এটা করা হয়েছে। সরকার রাজনৈতিক উদ্দেশ্যে ১০ ট্রাক অস্ত্র মামলায় আটক আসামি হাফিজকে রিমান্ডে নিয়ে নিযার্তন করে তার কাছ থেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দী নেয়ার চেষ্টা চালাচ্ছে। সংবাদ সম্মেলনে জয়নুল আবদিন ফারম্নক আরও অভিযোগ করেন, সাবেক অর্থমন্ত্রী আওয়ামী লীগ নেতা শামস কিবরিয়া হত্যা মামলায় মিথ্যা তথ্য আদায়ের জন্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফর রহমান বাবরকে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে।

No comments

Powered by Blogger.