ঢাকার সিএমএমসহ চার বিচারককে কাফনের কাপড় পাঠিয়ে হুমকি

ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) বিকাশ কুমার সাহাসহ চার বিচারককে এবার ডাকযোগে চিঠি ও কাফনের কাপড় পাঠিয়ে হুমকি দেওয়া হয়েছে। তাঁরা গতকাল বৃহস্পতিবার তাঁদের কার্যালয়ে গিয়ে খামগুলো দেখেন।
অন্য যে তিনজন বিচারককে হুমকি দেওয়া হয়েছে, তাঁরা হলেন অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শহিদুল ইসলাম, মহানগর হাকিম কেশব রায় চৌধুরী ও এম এ সালাম।
এই চার বিচারকের নামে আদালতের ঠিকানায় খামগুলো পাঠানো হয়। প্রতিটি খামের ভেতর চিঠি ও এক টুকরা সাদা কাপড় রয়েছে।
কম্পিউটারে কম্পোজ করা চিঠিগুলোতে বিচারকদের হত্যার এবং তাঁদের পরিবারের ক্ষতি করার হুমকি দিয়ে হুবহু একই কথা বলা হয়েছে। তবে খামে প্রেরকের কোনো নাম-ঠিকানা নেই।
এর আগে ১৭ ডিসেম্বর মুঠোফোনে খুদে বার্তার (এসএমএস) মাধ্যমে এই চার বিচারকসহ মুখ্য মহানগর হাকিম আদালতের ২৬ জন বিচারককে একই ধরনের হুমকি দেওয়া হয়েছিল।
গতকালের হুমকির ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নিতে মুখ্য মহানগর হাকিম আদালতের নাজির মাহবুবুল আলম কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। ডায়েরিতে উল্লেখ করা হয়, চিঠিতে বিচারকদের উদ্দেশে কঠোর ভাষা ব্যবহার করা হয়েছে।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, দুপুর সাড়ে ১২টার দিকে জিডি করা হয়। এই হুমকি খাটো করে দেখার সুযোগ নেই। এ ব্যাপারে তদন্ত চলছে।
ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাজী নজিবুল্লাহ গতকাল প্রথম আলোকে জানান, ঢাকার আদালতের বিচারকদের এর আগেও হুমকি দেওয়া হয়েছে। তিনি বলেন, আদালত অঙ্গনে নিরাপত্তা জোরদার করা উচিত। বর্তমানে যে নিরাপত্তা রয়েছে, তা যথেষ্ট নয়।
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্ট সদস্যরা বলছেন, মানবতাবিরোধী অপরাধের বিচার একটা পর্যায়ে আসার পর এ ধরনের অপতর্যা পরতা শুরু হয়েছে।

No comments

Powered by Blogger.