আমি উসাইন বোল্ট নই- ওবামা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা তাঁর সমর্থকদের সতর্ক করে বলেছেন, 'আমি উসাইন বোল্ট নই।' আগামী নির্বাচন লড়াই করে জিততে হবে। সহজ সাদামাটা দৌড়ে জয় পাওয়া যাবে না। শিকাগোতে আয়োজিত এক নির্বাচনী সমাবেশে এ কথা বলেন তিনি।


এ সময় তিনি রিপাবলিকান প্রার্থী মিট রমনির রানিং মেট পল রায়ানেরও প্রশংসা করেন।
আগামী ৬ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে রমনির বিরুদ্ধে ওবামাকে কঠোর প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হবে বলে মনে করা হচ্ছে।
শিকাগোয় নির্বাচনী তহবিল সংগ্রহের উদ্দেশ্যে আয়োজিত সমাবেশে ওবামা এবারের অলিম্পিকে ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে সোনা বিজয়ী জামাইকার কিংবদন্তী অ্যাথলেট উসাইন বোল্টের কথা উল্লেখ করে বলেন, 'বোল্ট যেমন তাঁর বাকি প্রতিদ্বন্দ্বীদের চেয়ে ৪০ গজ এগিয়ে থাকেন, আমাদের পক্ষে তেমন সম্ভব নয়। আমরা হয়তো চূড়ান্ত রেখায় পা দেওয়ার আগে ১০ ফিট এগিয়ে থাকতে পারব। আমাদের পুরো পথ ছুটতে হবে। তবে আমরা খুব ভালো অবস্থানে আছি। আমরা শুধুই জিতবো_তাই নয়, যুক্তরাষ্ট্রকেও এগিয়ে নিয়ে যাব আমরা।'
এ ছাড়া রিপাবলিকান ভাইস-প্রেসিডেন্ট প্রার্থী রায়ানের প্রশংসা করেছেন ওবামা। রায়নকে ভদ্র ও বন্ধুবৎসল মানুষ হিসেবে উল্লেখ করেন তিনি। রায়ানকে কংগ্রেসে রিপাবলিকানদের 'আদর্শ নেতা' বলে আখ্যা দিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় স্বাগত জানান ওবামা। তবে তিনি অর্থনীতি বিষয়ে রায়ানের দৃষ্টিভঙ্গির সঙ্গে দ্বিমত পোষণ করেন। সূত্র : এএফপি।

No comments

Powered by Blogger.