আপনি কি চান আপনার একটি জিনিয়াস বাবু জন্ম নিক

নিচের পদ্ধতিগুলো যদি আপনি ঠিক ঠিক অনুসরণ করতে পারেন তবে আপনার বাবুটাও হয়ত হতে পারে আরেকজন আইনস্টাইন পেটে থাকা অবস্থায় * বাবুটাকে যে কোন একটি নির্দিষ্ট নাম ধরে ডাকবেন। যেমন হতে পারে ‘বাবু’।
* প্রতিদিন আপনার বাবুর সঙ্গে কথা বলুন।


* তার সম্পর্কে ভাবুন।
* আপনি যখন যে কাজটা করবেন তখনই বাবুটার সঙ্গে সেই কাজের ব্যাপারে কথা বলবেন। যেমনÑমনে করুন আপনি কাপড় গোছাচ্ছেন, বাবুটাকে বলবেন, ‘বাবু, এসো কাপড়গুলো গুছিয়ে রাখি।’ এটা বলে কাপড়গুলো গুছিয়ে শেষে পেটের সঙ্গে কাপড়গুলোকে স্পর্শ করে নির্দিষ্ট জায়গায় রেখে দেবেন। এ রকম প্রতিটি কাজেই আপনি তাকে শেয়ার করবেন। মনে রাখবেন প্রতিটা কাজে।
* এই সময়টা ভুলেও কোন খারাপ কথা বলবেন না। দুশ্চিন্তাকে ঝেড়ে-মুছে ফেলে দিতে হবে। তা যদি না করেন তবে আপনার বাবুটার ব্রেনের ক্ষতি হবে।
* প্রতিদিন পেটের ওপর হাত রেখে আপনার বাবুটাকে স্পর্শ করুন, আপনার স্পর্শ সে বুঝতে পারবে।
* খুব বেশি পরিশ্রম করবেন না।
* খাবেন : ডিম, যে সব মাছে তেল থাকে, চিনি খাবেন কিন্তু পরিমাণে অল্প, ভালো চকোলেট, আয়রনসমৃদ্ধ খাবার, টমাটো, বাদাম, বাঁধাকপি, পালংশাক, মূলজাতীয় সবজি (মাটির নিচে যে সব সবজি হয়) যেমনÑ শালগম, গাজর, মুলা ইত্যাদি। লেটুস পাতা, টার্কি (মুরগি জাতীয় পাখি), লেবু যেমনÑপাতিলেবু, কাগজি লেবু ইত্যাদি; ফলের রস, চেরি ফল, জ্যাম/মাখন, বিট, শস্যজাতীয় খাবার যেমনÑ বিভিন্ন ধরনের ডাল, সরিষা, তিল, তিসি ইত্যাদি, লাল গম ভাঙানো আটার রুটি, মিষ্টি কুমড়া, ফুলকপি, ধনিয়া পাতা, আম, মিষ্টি আলু, স্ট্রবেরি, কলা, লাল চালের ভাত, সয়াবিন, শস্য দিয়ে তৈরি করা বিভিন্ন খাবার, ইয়োগার্ট (এক ধরনের চিনি ছাড়া দই), পেঁপে, কমলা, আপেল, আঙ্গুর।
* ডাক্তারের পরামর্শ নিয়ে যথাযথ খাবার খেতে হবে।
* পরিহার করুন : কোমল পানীয়, তৈলাক্ত খাবার, দোকানের রেডিমেড প্যাকেটজাত জুস, চা, কফি।
* হাল্কা ভলিউমে বিভিন্ন ধরনের গান শুনুন। গান ছাড়া শুধু সুর যেমন বাঁশির সুর, পিয়ানো, গিটার, স্যাক্সোফোন ইত্যাদির গান শুনুন। মোজার্টের সুরগুলো অবশ্যই শুনবেন। ইয়ারফোন বা হেডফোন ব্যবহার করবেন না।
* বাবুটাকে প্রতিদিন গান শোনাবেন এবং বই কিনে সেই বই থেকে এক্সপ্রেশন দিয়ে গল্প পড়ে শোনাবেন।
* অবশ্যই দাঁত, মাড়ি এবং মুখের ভেতরের যতœ নিতে হবে। এই অবস্থায় দাঁতের বা মুখের যে কোন সমস্যা থাকলে বাবু কিন্তু নির্দিষ্ট সময়ের আগেই জন্ম নেয়ার সম্ভাবনা থাকে এবং ওজন কম হয়। এসব বাবু পরবর্তীতে কানেও কম শোনে।
* অনেকক্ষণ ধরে বসে থাকবেন না।
* প্রতিদিন নতুন নতুন পরিবেশে এবং প্রকৃতির সান্নিধ্যে কিছুক্ষণ হাঁটুন। এতে আপনার বাবুটা নতুন নতুন পরিবেশ অনুভব করতে পারবে।

No comments

Powered by Blogger.