খালেদা জিয়ার প্রেস সচিবের ছেলে গ্রেফতার

নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহ্রীরের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে বিএনপি চেয়ার-পারসনের প্রেস সচিব মারুফ কামাল খানের ছেলে রিসাদ খানসহ দু'জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে মোহাম্মদপুরের নূরজাহান রোডে এ অভিযান চালানো হয়। গ্রেফতারকৃত অন্য যুবকের নাম মোহাম্মদ ফয়সাল। তাদের দু'জনের কাছে সরকার বিরোধী ১৬টি\পোস্টার পাওয়া গেছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে।


মোহাম্মদপুর থানার ওসি মাহমুদুল হাসান সমকালকে জানান, গতকাল ভোর সোয়া ৪টার দিকে ওই দু'জন নূরজাহান রোডের বি-ব্লকের পি-১০ নম্বর বাসার সামনে হিযবুত তাহ্রীরের পোস্টার সাঁটার চেষ্টা করছিলেন। এ সময় টহল পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টা করেন। এতে সন্দেহ হওয়ায় সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রেজাউল করিমের নেতৃত্বে একটি দল তাদের আটক করে। তাদের কাছে হিযবুত তাহ্রীরের পোস্টার পাওয়া যায়। জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন জানিয়ে তাদের আদালতে পাঠানো হলে ৭ ডিসেম্বর শুনানির দিন নির্ধারণ করেন বিচারক। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে নিষিদ্ধ সংগঠনটির কার্যক্রম সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।
ঘটনাস্থল পি-১০ নম্বর বাসার গৃহকর্ত্রী জ্যোৎস্না বেগম সমকালকে বলেন, ভোর ৪টার দিকে লোকজনের চিৎকার ও হুড়াহুড়ির শব্দ পেয়ে তিনি বাড়ির সামনে যান। এ সময় তিনি দেখেন, তার বাড়ির সীমানা থেকে ফয়সালকে ধরার চেষ্টা করছে পুলিশ। পরে রাস্তা থেকে আরেকজনকে পুলিশ গ্রেফতার করে। তবে তাকে তিনি চিনতে পারেননি। ফয়সালের বাবা স্থানীয় কৃষি মার্কেটে সবজির ব্যবসা করেন বলেও জানান তিনি।
২২ বছরের রিসাদ সাংবাদিকদের বলেন, এক বন্ধুর অপেক্ষায় তিনি রাতে নূরজাহান রোডে দাঁড়িয়েছিলেন। এ সময় হঠাৎ পুলিশ তাকে গ্রেফতার করে।
এ ব্যাপারে মারুফ কামাল খান বলেন, রিসাদের গ্রেফতারের খবরে বিস্মিত হয়েছি। সে বন্ধুদের সঙ্গে গানের দল করে বলে জানতাম। আমি ঘটনাটা ঠিক বুঝে উঠতে পারছি না।

No comments

Powered by Blogger.