মুখোমুখি প্রতিদিন-সব সময় চাই দলের সেরা পারফরমার হতে

ক পা এগিয়ে এসে শিজুকা কুবোতার ফুলার লেন্থ বলটাকে ফুলটস বানিয়ে বোলারের মাথার ওপর দিয়ে পাঠিয়ে দিলেন সীমানা দড়ির ওপারে, পাঠালেন শুকতারা। নিশ্চিত হলো জাপানের বিপক্ষে বাংলাদেশের ১০ উইকেটের জয়। ম্যাচের সর্বোচ্চ রান তাঁর, ৫টি উইকেটও নিয়েছেন বল হাতে। জাপানের বিপক্ষে আকাশের তারার মতোই জ্বলে উঠেছিলেন তিনি।


ম্যাচশেষে জয়ের অনুভূতি ভাগাভাগি করেছেন কালের কণ্ঠ স্পোর্টসের সঙ্গেকালের কণ্ঠ স্পোর্টস : ৫ উইকেট পেয়েছেন, ব্যাট হাতেও অপরাজিত ছিলেন ১৬ রানে। তার পরেও ম্যাচসেরার পুরস্কারটা আপনার নয়। একটুও আক্ষেপ হচ্ছে না?
শুকতারা : আক্ষেপ কেন হবে! ভালো খেলেছি, দলও জিতেছে। আর পুরস্কারটা তো আমাদের মধ্য থেকেই একজন পেয়েছি। ব্যক্তিগত অর্জনের চেয়ে দলের জয়টাই বেশি গুরুত্বপূর্ণ।
প্রশ্ন : পাকিস্তানের বিপক্ষে ম্যাচে আপনার বোলিংটা খুব একটা ভালো হয়নি। আজকের ভালো করার জন্য দলের ম্যানেজমেন্ট কিংবা কোচের কাছ থেকে কোনো বিশেষ নির্দেশনা ছিল?
শুকতারা : আসলে আলাদা করে কিছু বলা হয়নি। কিন্তু নিজের ভেতরই ভালো কিছু করে দেখানোর একটা ইচ্ছে ছিল। আজ (গতকাল) যেমন ভালো করে দলকে জিতিয়েছি, তেমনি সব সময় দলের জয়ে অবদান রাখতে চাই।
প্রশ্ন : আইসিসির প্লেয়ার্স প্রোফাইলে লেখা আছে, আপনি সমুদ্রের ধারে বেড়াতে খুব পছন্দ করেন। মহিলা বিশ্বকাপের বাছাই পর্ব শুরুর আগে কি সমুদ্রের ধারে বেড়াতে যাওয়া হয়েছিল?
শুকতারা : ক্লাব লিগে মোহামেডানের হয়ে খেলেছি। চ্যাম্পিয়ন হওয়ার পর ক্লাবের পক্ষ থেকেই আমাদের কঙ্বাজারে বেড়াতে নিয়ে যাওয়া হয়েছিল। তখন সমুদ্রের ধারে অনেক বেড়ানো হয়েছে। এ ছাড়া পতেঙ্গা সৈকতটাও আমার খুব ভালো লাগে।
প্রশ্ন : একটা টুর্নামেন্টকে ঘিরে সবারই একটা ব্যক্তিগত লক্ষ্য থাকে, আপনি কি সে রকম কোনো লক্ষ্য স্থির করেছিলেন?
শুকতারা : ১৫০ রান করব কিংবা ১০ উইকেট নেব, সেভাবে আলাদা করে ব্যক্তিগত কোনো লক্ষ্য স্থির করা হয়নি। তবে সব সময় চেয়েছি দলের সেরা পারফরমারটা যেন আমি হই।
প্রশ্ন : এবারই তো প্রথম ক্যারিয়ারে ৫ উইকেট পেলেন?
শুকতারা : আন্তর্জাতিক ম্যাচে এবারই প্রথম। তবে অন্যান্য প্রতিযোগিতামূলক ম্যাচে অবশ্য আগেও পেয়েছি।
প্রশ্ন : পান্না ঘোষের বদলে আজকে আপনিই তো ইনিংসের সূচনা করলেন। কোনো চাপ ছিল?
শুকতারা : রান রেটটা বাড়িয়ে নেওয়ার জন্য এটা দলের একটা কৌশল ছিল। দলের প্রয়োজনে যেকোনো ভূমিকাতেই আমি মানিয়ে নিতে পারব।
প্রশ্ন : বাছাই পর্বে অংশ নেওয়া অন্যান্য দলের খোঁজখবর নিচ্ছেন? আপনার চোখে সবচেয়ে শক্তিশালী প্রতিপক্ষ কারা?
শুকতারা : সবার আগে বলতে হয় ওয়েস্ট ইন্ডিজের নাম। এ ছাড়া পাকিস্তানও বেশ শক্তিশালী দল। দক্ষিণ আফ্রিকাও ভালো খেলছে, নেদারল্যান্ডসও মনে হয় অনেক ভালো দল।
প্রশ্ন : আয়ারল্যান্ডের সঙ্গে ম্যাচ নিয়ে কী ভাবছেন?
শুকতারা : বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনের লড়াইতে টিকে থাকতে হলে আয়ারল্যান্ডের সঙ্গে ম্যাচটা জিততেই হবে। আমি চেষ্টা করব আরো ভালো খেলতে আর দলকে জেতাতে।

No comments

Powered by Blogger.