জিতেছে পাকিস্তান

হিলা বিশ্বকাপ বাছাইয়ে টানা দ্বিতীয় জয় পেয়েছে পাকিস্তান। গতকাল ফতুল্লায় তারা ৮ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ডকে। শক্তিশালী আইরিশদের হারিয়ে 'বি' গ্রুপের শীর্ষেও পেঁৗছে গেছে তারা। অন্যদিকে আইরিশদের এটি টানা দ্বিতীয় পরাজয়।খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় আয়ারল্যান্ড।


তবে দ্বিতীয় উইকেটে জয়েস ও ওয়েলান ৪৬ রান যোগ করে প্রাথমিক বিপর্যয় সামাল দিয়েছিলেন; কিন্তু এ জুটি ভাঙার পর পাক স্পিনারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকেন আয়ারল্যান্ডের মেয়েরা। তাদের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন ওয়েলান। গত পরশু বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করা দুই স্পিনার নিধা এবং বিসমাহ গতকালও ভালো করেন। নিদা ২টি এবং বিসমাহ ৩টি করে উইকেট তুলে নেন। তবে পাকিস্তানের সবচেয়ে সফল বোলার কিন্তু তারা দু'জনের কেউ নন। বাঁহাতি স্পিনার সাদিয়া ইউসুফ ১০ ওভার বোলিং করে মাত্র ১৯ রান দিয়ে ৪টি উইকেট দখল করে আইরিশদের অল্প রানে বেঁধে রাখতে মূল ভূমিকা রাখেন।
জয়ের জন্য ১৪১ রানের লক্ষ্যে খেলতে নেমে ওপেনিং জুটিতেই কানিতা ও অধিনায়ক সানা মীর ৫০ রান তুলে নেন। তারা দু'জন ৮৫ রানের মধ্যে বিদায় নিলেও জয় পেতে তেমন কোনো সমস্যা হয়নি পাকিস্তানের। ৪১ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পেঁৗছে দেন জাভেরিয়া খান। তাকে সঙ্গ দেন বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচসেরার পুরস্কার পাওয়া বিসমাহ মারুফ। বল হাতে ৩ উইকেটের পর তিনি ২২ রানে অপরাজিত থাকেন। তবে তার অলরাউন্ড পারফরম্যান্স সত্ত্বেও ম্যাচসেরা হয়েছেন বাঁহাতি স্পিনার সাদিয়া ইউসুফ।

No comments

Powered by Blogger.