কংগ্রেসকে বাদ দিয়েই তৃণমূল কংগ্রেসের প্রার্থী ঘোষণা

পশ্চিমবঙ্গের আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল শুক্রবার বিকেলে জোটসঙ্গী কংগ্রেসকে বাদ দিয়েই তাঁর দলের ২২৮ জন প্রার্থীর নাম ঘোষণা করেছেন। অবশ্য ২৯৪ আসনের পশ্চিমবঙ্গ বিধানসভায় কংগ্রেসের জন্য তিনি ৬৪টি এবং এসইউসিআইর জন্য দুটি আসন রেখে দিয়েছেন।
গতকাল এক সংবাদ সম্মেলনে মমতা বলেন, কংগ্রেস যদি ওই ৬৪টি আসনের তালিকা মেনে না নেয়, তবে তৃণমূল কংগ্রেস আগামী সোমবার বিকেলে ফের সংবাদ সম্মেলন করে ওই ৬৪ আসনের প্রার্থীরও নাম ঘোষণা করবে।
তৃণমূলের এই একতরফা প্রার্থিতা ঘোষণায় কংগ্রেস ক্ষুব্ধ। পশ্চিমবঙ্গের দায়িত্বে থাকা কংগ্রেসের কেন্দ্রীয় নেতা শাকিল আহমেদ বলেছেন, জোট নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়ার আগেই তৃণমূলের এই সিদ্ধান্ত দুঃখজনক। এখন এ ব্যাপারে কংগ্রেসের হাইকমান্ডই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।
মমতা সংবাদ সম্মেলনে আরও বলেন, পশ্চিমবঙ্গে ৩৪ বছরের বাম শাসনামলে ৬০ হাজারের বেশি মানুষ খুন হয়েছে। এই রাজ্যকে সিপিএম এক নৈরাজ্যে পরিণত করেছে। সিপিএমের হাত থেকে এই রাজ্যকে মুক্ত করার জন্য তিনি তৃণমূল কংগ্রেসের জোড়াফুলে ভোট দেওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।
মমতা আরও বলেন, ‘আমরা কংগ্রেসের সঙ্গে আসনরফার জন্য ১৮ দিন অপেক্ষা করেছি। কিন্তু কংগ্রেস এ ব্যাপারে যথার্থ ভূমিকা না নেওয়ায় বাধ্য হয়েই প্রার্থী তালিকা ঘোষণা করলাম।’
বুদ্ধদেবের বিরুদ্ধে মনীশ গুপ্ত: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও সিপিএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্যের বিরুদ্ধে তৃণমূলকংগ্রেসের প্রার্থীহয়েছেন পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যসচিব মনীশ গুপ্ত।

No comments

Powered by Blogger.