আবার দরপতন, আবার বিক্ষোভ

টানা চতুর্থ দিনের দরপতনে আজ বৃহস্পতিবার আবারো উত্তাল হয়ে উঠেছে ঢাকার শেয়ারবাজার। বেলা তিনটায় লেনদেন শেষ হওয়ার সময় ডিএসই’র সাধারণ সূচক ২১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৭৭৩৫ পয়েন্টে।
এদিকে, টানা দরপতনে আজও বিনিয়োগকারীরা বিক্ষোভ শুরু করেছে। তাঁরা ডিএসই’র সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে। বিনিয়োগকারীরা এসময় ডিএসই’র সামনে দুটি যাত্রীবাহী বাসও ভাঙচুর করে। এই ঘটনায় শাপলা চত্বর থেকে রাম কৃষ্ণ মিশন রোড পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ডিএসই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। বিনিয়োগকারীরা ডিএসইর আশেপাশের বিভিন্ন ভবনের ছাদে অবস্থান নিয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করছে বলে জানা গেছে। পুলিশ শক্তি প্রয়োগ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। এদিকে সর্বশেষ প্রাপ্ত খবরে জানা গেছে, বিকেল চারটার দিকে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় তারা সাতজন বিক্ষোভকারীকে আটক করে। পুলিশের লাঠি পেটায় আহত হন চারজন বিক্ষোভকারী।
আজ বৃহস্পতিবার ডিএসইতে মোট ২৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়। এর মধ্যে বেশিরভাগ প্রতিষ্ঠানেরই শেয়ারের দাম কমেছে। ২৩১টি প্রতিষ্ঠানের দাম কমে যাওয়ার পাশাপাশি দাম বেড়েছে ১২টি প্রতিষ্ঠানের ও অপরিবর্তিত রয়েছে মোট ৪টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

No comments

Powered by Blogger.