ভিলিয়ার্সের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড়

সেঞ্চুরির দেখা পেয়েছিলেন আগের দিনই। আজ ডাবল সেঞ্চুরির দেখাটাও পেয়ে গেছেন ডি ভিলিয়ার্স। তাঁর অপরাজিত ২৭৮ রানের ওপর ভর করে ৯ উইকেটে ৫৮৪ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। এক ইনিংসে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের মধ্যে এটি সর্বোচ্চ রানের রেকর্ড। জবাবে দ্বিতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ৫৯ রান। প্রথম ইনিংসে প্রোটিয়াসদের চেয়ে এখন পর্যন্ত ৫২৫ রানে পিছিয়ে আছে মিসবাহ-উল-হকের দল, হাতে আছে নয়টি উইকেট।
৫ উইকেটে ৩১১ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। আগের দিন ২৬ রানে অপরাজিত থাকা মার্ক বাউচার বেশি দূর যেতে পারেননি। ব্যক্তিগত ৪৫ রানে তানভির আহমেদের শিকারে পরিণত হন এই ব্যাটসম্যান। কিন্তু ভিলিয়ার্সকে ফেরাতে পারেননি পাকিস্তানি বোলাররা। সতীর্থ ব্যাটসম্যানদের একের পর এক সাজঘরে ফিরতে দেখেছেন, কিন্তু এক প্রান্ত আগলে রেখে শেষ পর্যন্ত ২৭৮ রানে অপরাজিত থাকেন ভিলিয়ার্স। পাকিস্তানের হয়ে ছয়টি উইকেট লাভ করেন তানভির আহমেদ।
দক্ষিণ আফ্রিকার রানের পাহাড়ের জবাবে ইনিংসের তৃতীয় বলেই প্রথম উইকেট হারিয়ে বসে পাকিস্তান। দলীয় ২ রানে স্টেইনের শিকার হন মোহাম্মদ হাফিজ। এরপর থেকে অবশ্য ভিত্তিটা শক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন আজহার আলী ও তৌফিক উমর। আলোক স্বল্পতার কারণে দিনের খেলা শেষ হওয়ার সময় এ দুজন অপরাজিত ছিলেন যথাক্রমে ৩৪ ও ১৬ রান নিয়ে।

No comments

Powered by Blogger.