মেক্সিকোর খামার থেকে ৭২টি মৃতদেহ উদ্ধার

মেক্সিকোর উত্তরাঞ্চলে একটি খামার থেকে ৭২টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার ভোরে মেক্সিকোর সামরিক বাহিনী এ কথা জানায়। একটি মাদক পাচারকারী চক্রের সঙ্গে নৌবাহিনীর সদস্যদের বন্দুকযুদ্ধের পর সেনারা এই মৃতদেহগুলোর সন্ধান পায়।
নৌবাহিনী সূত্র জানিয়েছে, তামাউলিপাস প্রদেশের সান ফারনান্দো শহরের কাছে সংঘটিত ওই বন্দুকযুদ্ধে এক সেনাসদস্য ও তিনজন বন্দুকধারী নিহত হয়েছে। ওই বন্দুকযুদ্ধে আহত এক ব্যক্তি নিকটস্থ নৌবাহিনীর একটি তল্লাশি-চৌকিতে খবর দেন, খামারে তাঁর ওপর হামলা করেছে মাদক পাচারকারীরা। ওই খবরের ওপর ভিত্তি করে নৌসেনারা খামারে অভিযান চালায়। অভিযানে বিমান বাহিনীর সাহায্য নেওয়া হয়। সেনারা এক অপ্রাপ্ত বয়স্ক ছেলেকে আটক করেছে।
অভিযানে উদ্ধার করা ৭২টি মৃতদেহের মধ্যে ৫৮টি মৃতদেহ পুরুষের, ১৪টি নারীর। এ সময় সেখান থেকে ২১টি রাইফেল, প্রায় ছয় হাজার ৬০০টি গুলি এবং চারটি ট্রাক উদ্ধার করা হয়। গত চার বছরে মেক্সিকোতে মাদক পাচারসংশ্লিষ্ট সহিংসতায় ২৮ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। তামাউলিপাস মেক্সিকোর অন্যতম সহিংসতাপূর্ণ প্রদেশ।
নৌবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়েছে, সন্ত্রাসী গোষ্ঠীর বর্বরোচিত কাজের নিন্দা জানাচ্ছে সরকার। সমাজের প্রত্যেকের উচিত, এ ধরনের কাজের নিন্দা জানানো। এই ঘটনা অপরাধীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অপরিহার্যতা নিশ্চিত করেছে। সাম্প্রতিক সময়ে মেক্সিকোতে এ ধরনের গণকবরের সন্ধান পাওয়ার হার বেড়ে গেছে।

No comments

Powered by Blogger.