এক টেস্টের বদলে তিনটি ওয়ানডে

বিশ্বকাপের হাওয়া বেশ ভালোভাবেই বইতে শুরু করেছে ক্রিকেট বিশ্বে। সেই হাওয়ার জোর এতটাই যে, পাল্টে যাচ্ছে আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রামও। অক্টোবরের বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের একমাত্র টেস্টটি বাদ দিয়ে ওয়ানডে বাড়ানো হয়েছে। দুই বোর্ডের সম্মতিতে এবার পাল্টে গেল পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের সূচিও। একটি টেস্ট কমিয়ে ডিসেম্বর-জানুয়ারি-ফেব্রুয়ারির সিরিজে ওয়ানডে বাড়ানো হয়েছে তিনটি!
আগের সূচিতে তিনটি টি-টোয়েন্টির পাশাপাশি টেস্ট এবং ওয়ানডেও ছিল তিনটি করে। এখন টেস্ট হবে দুটি, ওয়ানডে ছয়টি। ‘বক্সিং ডে’ (২৬ ডিসেম্বর) অকল্যান্ডে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। এরপর ৭ জানুয়ারি থেকে টেস্ট সিরিজ। প্রথম টেস্ট হ্যামিল্টনে, পরেরটি ওয়েলিংটনের বেসিন রিজার্ভে। ওয়েলিংটনেরই আরেক স্টেডিয়াম ওয়েস্টপ্যাকে ২২ জানুয়ারি শুরু ওয়ানডে সিরিজ। কুইন্সটাউন, ক্রাইস্টচার্চ, নেপিয়ার, হ্যামিল্টন ও অকল্যান্ডে হবে বাকি ম্যাচগুলো। সিরিজ শেষ হবে ৫ ফেব্রুয়ারি, ১৯ ফেব্রুয়ারি শুরু বিশ্বকাপ। ওয়েবসাইট।
বন্যার্তদের সাহায্যার্থে পাকিস্তান সফর করতে চায় নিউজিল্যান্ড, পিসিবির এমন দাবি অবশ্য উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। পিসিবির কর্মকর্তারা অবশ্য বলছেন, নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী জাস্টিন ভনের একটি ই-মেইলে নাকি এমন কিছুর ইঙ্গিত পেয়েছিলেন তাঁরা। তবে পাকিস্তান সফরের ইচ্ছার কথা আরও একবার জানিয়েছে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ আয়োজনে সবচেয়ে বড় বাধা পাকিস্তানের ঠাসা সূচি।

No comments

Powered by Blogger.