বাংলাদেশের বিশ্বকাপ শুরু আগামীকাল

আজই পর্দা উঠলেও বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে আগামীকাল। প্রথম ম্যাচেই বড় পরীক্ষার সামনে সাকিব আল হাসানের দল। সেন্ট লুসিয়ায় বাংলাদেশের প্রতিপক্ষ যে বর্তমান চ্যাম্পিয়ন পাকিস্তান!
আসল লড়াইয়ের মঞ্চে নামার আগে বাংলাদেশের প্রস্তুতিটা হয়েছে ভালো-মন্দ মিশিয়ে। প্রথম প্রস্তুতি ম্যাচে জিতলেও পরশু দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৭ উইকেটে হেরেছে ইংল্যান্ডের কাছে। টি-টোয়েন্টির সঙ্গে একেবারেই বেমানান কচ্ছপ গতিতে রান তুলতে তুলতে ২০ ওভারে বাংলাদেশের স্কোর গিয়ে পৌঁছেছিল ৭ উইকেটে ১২৬। রবি বোপারার ৬২ রানের ইনিংসের সৌজন্যে ১৭ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড।
টি-টোয়েন্টি মানে যেখানে চার-ছয়ের ফুলঝুরি, সেখানে পরশু বাংলাদেশের ব্যাটসম্যানরা গোটা ইনিংসে ৯টি চার আর একটি মাত্র ছক্কা মেরেছেন। ইনিংস সর্বোচ্চ ৩৮ রান এসেছে মাহমুদউল্লাহর ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেছেন মোহাম্মদ আশরাফুল। ৩৯ রানের উদ্বোধনী জুটির পর ২৭ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বিপদেই পড়ে যায় বাংলাদেশ। এই ধাক্কা সামলে আর রানের ঝড় তুলতে পারেনি সাকিবের দল।
প্রথম ম্যাচে অবশ্য ব্যাটসম্যানরা ভালো করেছিলেন। এদিন বোলারদের অনুশীলনের সুযোগ করে দিতে ইংল্যান্ডের ১৭.১ ওভার ইনিংসটাকেও ভালোমতো কাজে লাগিয়েছেন সাকিব। এরই মধ্যে ব্যবহার করেছেন আট আটজন বোলারকে!

No comments

Powered by Blogger.