খুঁজে পাওয়া যাচ্ছে না মেহরাবকে

এশিয়ান গেমস বাছাই হকির প্রাথমিক দলের ২৭ জন খেলোয়াড়ের তালিকায় তাঁর নাম ছিল। হকি ফেডারেশনের কর্মকর্তারা আশায় ছিলেন অনুশীলন ক্যাম্পে যথাসময়ে যোগ দেবেন মেহরাব হোসেন (কিরণ)। কিন্তু ক্যাম্প শুরুর ৯ দিন পরও মেহরাব আসেননি। জানা গেছে, জাতীয় দল ও তাঁর ক্লাব দল মোহামেডানকে বিপদে ফেলে বিদেশে পাড়ি জমিয়েছেন জাতীয় দলের গোলকিপার। নাম প্রকাশে অনিচ্ছুক তাঁর এক সতীর্থ জানিয়েছেন, ‘ইতালিতে চলে গেছে মেহরাব।’
মোহামেডানের হকি কর্মকর্তা সাজেদ এ আদেল বললেন, ‘কিরণকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ওকে খুঁজতে দেশের বাড়িতে (নেত্রকোনা) লোক পাঠিয়েছিলাম। বাড়ির লোকেরা জানিয়েছেন, বিদেশে গেছে কিরণ।’ কিরণের ব্যাপারে ফেডারেশনকে দুষছেন আদেল, ‘আমি বলব, এটা ফেডারেশনের ব্যর্থতা। ইউরোপ সফর করে আসা খেলোয়াড়দের পাসপোর্ট ফেডারেশনে জমা রাখা উচিত ছিল। তাহলে এই ক্ষতি হতো না। শুধু আমার দলেরই নয়, দেশেরও বড় ক্ষতি হলো।’
কোচ পিটার গেরহার্ডকে মেহরাবের ব্যাপারে জিজ্ঞাসা করতেই জানালেন, ‘কে বলেছে সে ইতালি গেছে? আমার জানামতে, এখন ইতালিতে কোনো লিগ হচ্ছে না। আর ইউরোপের কোনো দেশে খেলোয়াড়দের যেতে হলে আমার মাধ্যমেই যেতে হবে। মেহরাবের ইতালি যাওয়ার ব্যাপারটা যেই বলে থাকুক না কেন, সে সত্যি বলেনি।’ মেহরাবের বিকল্প খেলোয়াড় এখনো ঠিক করেননি কোচ।
গত এসএ গেমসে জাতীয় দলের হয়ে খেলা এই গোলকিপারের দেশের বাইরে যাওয়ার ঘটনায় উদ্বিগ্ন ফেডারেশনের সাধারণ সম্পাদক খোন্দকার জামিলউদ্দিন, ‘আমি ব্যাপারটা এখনো জানি না। তবে ও যদি চলে গিয়েই থাকে তাহলে দেশের জন্য একটা ক্ষতি হয়ে গেল।’ আগামী ৭ মে ঢাকায় শুরু হচ্ছে সাত জাতির এশিয়ান গেমসের বাছাইপর্ব।

No comments

Powered by Blogger.