অবনমন বাঁচিয়েই উৎসব

সেই ঢাকঢোল, ব্যান্ডপার্টি আর বিজয়ের উত্সব। বছর পাঁচেক আগে ঢাকার ফুটবলে শিরোপা জেতার পর এমন উত্সব করেছিল ব্রাদার্স ইউনিয়ন। কাল আবার তা করল দলটি। এবার প্রেক্ষাপট উল্টো—চলমান বাংলাদেশ লিগে অবনমন এড়াতে পারায় এমন আনন্দ-আয়োজন ব্রাদার্সের!
উত্সবের সুযোগটা তারা করে নিয়েছে কাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিয়ানীবাজারকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে। মাঝে গোটা চারেক ড্র করলেও ৭ ম্যাচ পর পাওয়া এই জয়ে ১৯ ম্যাচে ব্রাদার্সের পয়েন্ট হলো ২১ (৪ জয়, ৯ ড্র)। আপাতত পয়েন্ট তালিকায় তারা উঠে এসেছে ৪ নম্বরে।
৩৭ মিনিটে মুরাদ আহমেদ (মিলন) কাল দলকে এগিয়ে নেওয়ার পর ৪৫ ও ৬৭ মিনিটে দুই গোল করে জয়টা নিশ্চিত করে দেন এনক বেনটিল। ৭৭ মিনিটে বদলি স্ট্রাইকার মাকসুদুল আলম (বুলবুল) করেন শেষ গোলটি।
১৮ ম্যাচে নবম পরাজয়ে বিয়ানীবাজারের পয়েন্ট ১৩-ই থাকল। পয়েন্ট তালিকায় নিচের দিক থেকে দ্বিতীয় স্থানে আছে সিলেটের দলটি। ১৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সবার নিচে নারায়ণগঞ্জ শুকতারা। ব্রাদার্সের কালকের জয়ে শুকতারা-বিয়ানীবাজারের অবনমন শঙ্কা আরও প্রবল হলো এবং বাকি দলগুলোও হয়েছে লাভবান।
দুশ্চিন্তামুক্ত হতে পেরে ব্রাদার্স কোচ ওয়াসিম ইকবালকে খুবই উচ্ছ্বসিত দেখাল কাল। তবে ব্যান্ডপার্টি নিয়ে স্টেডিয়ামে আসা এবং সমর্থকদের উত্সবের ব্যাপারটা নিয়ে তাঁর নাকি লজ্জাই লাগছিল, ‘শিরোপা জিতে উত্সব করার কথা ব্রাদার্সের। কিন্তু আমরা এখন অবনমন এড়িয়ে আনন্দ করছি! লজ্জাই লাগছে। পরিস্থিতি এমন যে, রেলিগেশন বাঁচানোই এখন বিরাট খবর আমাদের জন্য!’
রাসেলের ড্র: চট্টগ্রামে স্থানীয় মোহামেডানের বিপক্ষে দুই গোলে এগিয়েও শেষ পর্যন্ত ২-২-এ ড্র করেছে শেখ রাসেল। ১৯ ম্যাচে রাসেলের পয়েন্ট ৪৪, মোহামেডানের ৪৯, আবাহনীর ৫৫, চট্টগ্রাম মোহামেডানের ২০।
চট্টগ্রাম থেকে প্রতিনিধি জানিয়েছেন, ৪৩ মিনিটে সামির ওমারি রাসেলকে এগিয়ে নেওয়ার পর ৫৩ মিনিটে ২-০ করেন জামাল নিখালী। আগের দিন ঢাকা মোহামেডান দুই গোলে এগিয়ে নির্ভার হয়ে যাওয়ায় ড্র করে শিরোপা-স্বপ্ন শেষ করে ফেলেছে, তেমনই কাল রাসেলও গা-ছাড়া ফুটবল খেলার মূল্য দিয়েছে রানার্সআপ হওয়ার লড়াই থেকে আবারও পিছিয়ে পড়ে। ৭৮ ও ৮২ মিনিটে লামিন সুমার ও লিংকন দুই গোল করে নাটকীয়ভাবে ২-২ করে দেন।

No comments

Powered by Blogger.