বড় রানের পথে দ. আফ্রিকা ‘এ’

ভেন্যু পাল্টেছে, পাল্টেছে নতুন বলের দুই বোলার ও দলের মূল স্পিনারও। তবে দক্ষিণ আফ্রিকানদের রান-উত্সবে ভাটা পড়েনি। মিরপুরের মতো বিকেএসপিতেও দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ব্যাটসম্যানরা ব্যাট করেছেন ওয়ানডে মেজাজে।
দ্বিতীয় চার দিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিনেই তুলেছে তারা ৩৬০ রান, উইকেট পড়েছে পাঁচটি। ব্যতিক্রম বলতে এখন পর্যন্ত সেঞ্চুরি পাননি কেউ। তবে পাওয়ার অপেক্ষায় আছেন দুজন। ৮১ রান নিয়ে উইকেটে আছেন রিলে রোজু, ৯০ রানে আগের টেস্টেও সেঞ্চুরি করা থামি সোলেকিলে।
রবিউল ইসলাম ও শাহাদাত হোসেনের জায়গায় দলে এসেও কিছু করতে পারেননি দুই পেসার মাহবুবুল আলম ও তালহা জুবায়ের। পিটারসেন-এলগারের উদ্বোধনী জুটিটা অবশ্য জমে উঠতে পারেনি। ১৭ রান করা এলগারকে ফিরিয়েছেন কাজ চালানোর মতো বোলার থেকে ক্রমেই অলরাউন্ডার হয়ে উঠতে থাকা ফয়সাল হোসেন। এই বাঁহাতি স্পিনার পরে আউট করেছেন জোনাথন ফন ডায়ারকেও (১৯)। এনামুলের জায়গায় আসা আরেক বাঁহাতি স্পিনার নাবিল সামাদ অবশ্য উইকেট পাননি একটিও। ৩ উইকেট নিয়ে সফলতম বোলার লেগ স্পিনার নূর হোসেন। টানা দ্বিতীয় সেঞ্চুরির কাছাকাছি যাওয়া আলভিরো পিটারসেনকেও ফিরিয়েছেন তিনিই। তবে যথারীতি বাংলাদেশের বোলারদের যন্ত্রণা দিয়ে এই ওপেনার করেছেন ১১৯ বলে ৯২। প্রথম ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান হেইনো কুন ৪৮ রান করে আউট হওয়ার পর অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেট জুটিতে ৭৪ রান তুলেছেন রোজু ও সোলেকিলে।
সংক্ষিপ্ত স্কোর: দক্ষিণ আফ্রিকা ‘এ’: ৯০ ওভারে ৩৬০/৫ (পিটারসেন ৯২, সোলেকিলে ৯০*, রোজু ৮১*, কুন ৪৮; নূর ৩/১১৫, ফয়সাল ২/৭৬)।

No comments

Powered by Blogger.